একুশে ফেব্রুয়ারিতে তিন স্তরের নিরাপত্তা, আকাশে থাকবে হেলিকপ্টার


Published: 2020-02-21 04:12:12 BdST, Updated: 2020-03-28 17:14:18 BdST

 

 

অমর একুশের নানা আয়োজনকে নির্বিঘ্ন করতে বহুমুখী নিরাপত্তা ব্যবস্থা হাতে নেওয়া হয়েছে। কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় তিন ধাপে নিরাপত্তা ব্যবস্থা রয়েছে র‌্যাবের। নিরাপত্তা নিশ্চিতে আকাশে হেলিকপ্টার টহলের ব্যবস্থাও নেয়া হয়েছে।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা জানান র‌্যাবের মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ।

র‌্যাব ডিজি বলেন, ‘ বৃহস্পতিবার দুপুর পর্যন্ত প্রথম ধাপ, দুপুর থেকে শুক্রবার দুপুর পর্যন্ত দ্বিতীয় ধাপ এবং পরবর্তী সময়ে তৃতীয় ধাপের নিরাপত্তা ব্যবস্থা বলবৎ থাকবে। তবে দ্বিতীয় ধাপের নিরাপত্তা ব্যবস্থা সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাকে পাঁচটি সেক্টরে বিভক্ত করে সার্বিক নিরাপত্তায় র‌্যাব প্রস্তুত থাকবে জানিয়ে বেনজীর আহমেদ বলেন, পুরো এলাকায় পর্যাপ্ত পরিমাণ ফুট পেট্রোল, বাইক ও কার পেট্রোল টিম নজরদারি করবে। সাদা পোশাকে বিপুল সংখ্যক র‌্যাব সদস্য দায়িত্ব পালন করবেন।

 

নিরাপত্তায় র‌্যাবের স্পেশালাইজড ইক্যুয়েপমেন্টের কথা উল্লেখ করে তিনি আরো বলেন, যে কোনো পরিস্থিতি মোকাবেলায় স্পেশাল ফোর্স রিজার্ভ থাকবে এবং র‌্যাবের হেলিকপ্টার স্ট্যান্ডবাই থাকবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে র‌্যাবের মহাপরিচালক বলেন, যতবেশি নিরাপত্তা থাকবে, রাষ্ট্রীয় ও সামাজিক উৎসবগুলোতে মানুষের অংশগ্রহণ তত বাড়বে। এ জন্যই বড় ইভেন্টগুলোতে সর্বোচ্চ পর্যায়ে নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়।

তিনি জানান, র‌্যাবের পুরো নিরাপত্তা ব্যবস্থাকে পাঁচটি সেক্টরে ভাগ করা হয়েছে। এর মধ্যে চেকপোস্ট, ফুট পেট্রোলিং, মোটরসাইকেল পেট্রোলিং, সাদা পোশাকে গোয়েন্দা নজরদারি ও বিভিন্ন স্কোয়াড যেমন ডগ স্কোয়াডসহ অন্যান্য যন্ত্রপাতি।

এছাড়া আকাশপথে হেলিকপ্টার টহলও থাকবে। আজিমপুর কবরস্থানেও একটি নিরাপত্তা ব্যবস্থা থাকবে। ঢাকায় ছাড়াও সারাদেশের জেলাগুলোতেও মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা বজায় থাকবে

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT