রূপনগর বস্তিতে অগ্নিকান্ডের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি


Published: 2020-03-11 20:29:54 BdST, Updated: 2020-04-01 08:26:29 BdST

 

ঢাকা, ১১ মার্চ, ২০২০ : রাজধানীর মিরপুরের রূপনগর বস্তিতে অগ্নিকান্ডের ঘটনায় আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতি নিরূপণে ফায়ার সার্ভিসের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
বুধবার বিকেল সাড়ে ৪টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদরদপ্তরের ডিউটি অফিসার এরশাদ হোসাইন বাসসকে এ তথ্য নিশ্চিত করেছেন।
আজ বুধবার সকাল ৯টা ৪৫মিনিটে রাজধানীর মিরপুরের রূপনগর বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
আগুনের খবর পেয়ে ফায়ার সার্ভিসের মোট ২৫টি ইউনিট প্রায় সাড়ে ৩ ঘন্টার চেষ্টায় দুপুর সাড়ে ১২টায় আগুন নিয়ন্ত্রনে আনে। এখন পর্যন্ত আগুনের ঘটনায় হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্ত বস্তিবাসীরা জানান, বস্তির একটি ঘর থেকে প্রথমে আগুনের সুত্রপাত হয়। পরে মুহূর্তের মধ্যে আগুন বস্তির অন্যান্য ঘরে ছড়িয়ে পড়ে। তখন বস্তির লোকজন দিগি¦দিক ছোটাছুটি শুরু করে। যে যার মত দৌঁড়ে বাহিরে চলে যায়। বস্তিতে অগ্নিকান্ডে তাদের ঘরের আসবাবপত্র ও অন্যান্য মালামাল আগুনে পুড়ে ছাই হয়ে গেছে।
রূপনগর থানার ওসি তদন্ত দীপক কুমার দাস বলেন, আগুনের ঘটনায় রূপনগর বস্তির প্রায় শতাধিক বস্তি ঘর-বাড়ি পুড়ে গেছে। সেই সঙ্গে তাদের আসবারপত্র ও অন্যান্য মালামাল আগুনে ভস্মীভুত হয়েছে।
ওসি আরও জানান, আগুনের ঘটনায় এখনও পর্যন্ত হতাহতের কোন খবর পাওয়া যায়নি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT