সংশ্লিষ্ট সকলের সাথে সমন্বয় করে লকডাউন বাস্তবায়ন করা হবে : মেয়র তাপস


Published: 2020-06-16 22:01:08 BdST, Updated: 2020-07-02 15:08:44 BdST

 

 

ঢাকা, ১৬ জুন, ২০২০ : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপস বলেছেন, নগরীর কোন এলাকা লকডাউন করার আগে এলাকাভিত্তিক সুনির্দিষ্ট ম্যাপিং অনুযায়ী সংশ্লিষ্ট সকলের সাথে সমন্বয় করে তা বাস্তবায়ন করা হবে।
তিনি বলেন, ‘ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন কোন এলাকাকে এখন পর্যন্ত লকডাউন করা হয়নি। লকডাউন করার আগে আমরা এলাকাভিত্তিক সুনির্দিষ্ট ম্যাপিং এবং সে ম্যাপিং অনুযায়ী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্থানীয় কাউন্সিলর, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রতিনিধি, সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সংশ্লিষ্ট সকলের সাথে প্রয়োজনীয় পরিকল্পনা ও সমন্বয় করেই লকডাউন বাস্তবায়নে যাবো।’
আজ বিকেলে নগর ভবনে কোভিড-১৯ নিয়ন্ত্রণে জোনিং সিস্টেম বাস্তবায়ন বিষয়কে কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভা পরবর্তী ব্রিফিংয়ে মেয়র এসব কথা বলেন।
মেয়র বলেন, ‘জনগণকে সচেতন ও সম্পৃক্ত করেই আমরা লকডাউন বাস্তবায়নে যাবো। যাতে করে জনগণের কোন রকম কষ্ট বা দুর্ভোগ না হয়, সেদিকটাকে প্রাধান্য দিয়েই আমরা ডিএসসিসিতে লকডাউন বাস্তবায়ন করব। তবে, সে সকল এলাকায় যাতে করে সংক্রমণের হার না বাড়ে এবং এই সংক্রমণ ক্রমান্বয়ে কমিয়ে লকডাউন তুলে নেওয়ার পর যাতে সে এলাকা ‘গ্রীন জোন’ হিসেবে চিহ্নিত করা যায়, সেটাই আমাদের মূল লক্ষ্য।’
মেয়র তাপস বলেন, কোভিড-১৯ সারাবিশ্ব থেকে চিরতরে চলে না যাওয়া পর্যন্ত এটি একটি আমাদের জীবনের অংশ হয়ে গেছে। তাই, আমাদেরকে লকডাউনে যেতে হচ্ছে।
সাময়িক কষ্ট মেনে নেয়ার জন্য নগরবাসীর প্রতি আহ্বান জানিয়ে মেয়র বলেন, ‘আমরা জানি লকডাউন কষ্টের। কিন্তু আগামীর সুন্দর ভবিষ্যতের কথা চিন্তা করে এবং এই সংক্রামক ব্যাধি হতে জনগণকে মুক্ত করতে, লকডাউন সফলভাবে বাস্তবায়ন করতে হবে।’
এটুআই’র পলিসি এডভাইজার আনির চৌধুরী, আইইডিসিআর’র পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ সময় অনলাইনে সভায় সংযুক্ত হয়ে রেড জোন সংক্রান্ত সর্বশেষ তথ্য উপাত্ত উপস্থাপন করেন।
সভায় অন্যান্যদের মধ্যে ডিএমপির জয়েন্ট কমিশনার, লালবাগের ডিসি, ঢাকা জেলার সিভিল সার্জন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সাজেদা ফাউন্ডেশনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT