শহীদ নূর হোসেনকে স্মরণ ও শ্রদ্ধা জানিয়েছেআওয়ামী লীগ, যুবলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সংস্কৃতিক সংগঠন


Published: 2021-11-10 19:15:19 BdST, Updated: 2021-12-09 04:37:46 BdST

 

ঢাকা, ১০ নভেম্বর, ২০২১ :আওয়ামী লীগ,যুবলীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও সংস্কৃতিক সংগঠন

স্বৈরাচার বিরোধী গণতান্ত্রিক আন্দোলনের প্রতীক শহীদ নূর হোসেনকে স্মরণ ও শ্রদ্ধা জানিয়েছে 
আজ বুধবার সকালে রাজধানীর গুলিস্তানের নূর হোসেন স্কয়ারে সর্বসস্তরের রাজনৈতিক নেতাকর্মী ফুল দিয়ে শহীদ নূর হোসেনকে স্মরণ করেন ও শ্রদ্ধা জানান। সকাল ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত এ শ্রদ্ধা নিবেদন চলে।
সকাল সাড়ে ৮ টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নেতৃত্বে নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানানো হয়।  
সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে দলের সাথে কেন্দ্রীয়  নেতৃত্ব  শ্রদ্ধা নিবেদন করেন নূর হোসেনের স্মৃতির প্রতি। পরে ৮ঃ৩০ মিনিটে যুবলীগের মাননীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ এ-র নেতৃত্ব ও মহানগর উত্তর, দক্ষিন আওয়ামী যুবলীগ। আওয়ামী লীগ যুবলীগ ছাড়া ও
 শহীদ নূর হোসেনের প্রতি শ্রদ্ধা জানায়, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাসদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্ট, বিপ্লবী ওয়ার্কার্স পাটি, বাম গণতান্ত্রিক জোট।
এছাড়াও আওয়ামী যুব লীগ, স্বেচ্ছাসেবক লীগ, জাতীয় শ্রমিক লীগ, ছাত্রলীগ, কৃষক লীগ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ নূর হোসেনের স্মৃতির প্রতি পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানায়। 

যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক শেখ ফজলে শামস পরশ এ-র নেতৃত্ব কেন্দ্রীয় নেতৃত্ব ও মহানগর উত্তর, দক্ষিন ১১ সময় জুরাইন শহীদ নুর হোসেন এ-র কবর এ পুস্পমাল্য অর্পন করে ও দোয়া করেন। 


১৯৮৭ সালের এই দিনে তৎকালীন সামরিক শাসকের বিরুদ্ধে রাজধানীর রাজপথে আন্দোলনে সামিল হয়ে নূর  হোসেন নিহত হন। তার এই আত্মত্যাগে স্বৈরাচার বিরোধী আন্দোলন বেগবান এবং পরবর্তীতে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT