সেন্টমার্টিন উপকূলে ট্রলার ডুবি : ১৩ মৃতদেহ উদ্ধার


Published: 2020-02-11 20:11:39 BdST, Updated: 2020-04-02 00:14:39 BdST

 

কক্সবাজার, ১১ ফেব্রুয়ারি, ২০২০  : বঙ্গোপসাগরে সেন্টমার্টিন উপকূলের অদূরে একটি ট্রলার ডুবিতে নারী শিশুসহ ১৩ রোহিঙ্গার লাশ উদ্ধার হয়েছে। ঘটনাস্থল থেকে এই পর্যন্ত ৫৬ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে ট্রলার ডুবির এই ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে নৌ বাহিনী এবং কোস্ট গার্ড উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে।
কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন জানিয়েছেন, রাতের কোন এক সময়ে ট্রলারটি রোহিঙ্গাদের নিয়ে টেকনাফ উপকূল থেকে মালয়েশিয়া যাওয়ার জন্য রওয়ানা হয়েছিল। সম্ভবত অতিরিক্ত বোঝাইয়ের কারণে ট্রলারটি সাগরে ডুবে গেছে। ট্রলারে কতজন লোক ছিল এখনও জানা যায়নি।
অতিরিক্ত পুলিশ সুপার মো. ইকবাল হোসেন জানিয়েছেন, খবর পেয়ে নৌ বাহিনী ও কোস্টগার্ড দ্রুত ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা শুরু করেছে। সকাল ১০টা পর্যন্ত ১৩টি মৃতদেহ উদ্ধার করেছে। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে আরো ৫৬ জনকে। নৌ বাহিনী ও কোস্টগার্ড উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। তিনি জানান যারা উদ্ধার হয়েছে তাদের সবাই রোহিঙ্গা। তবে তারা কোন ক্যাম্পের বাসিন্দা এখনও জানা যায়নি।
পুলিশ কর্মকর্তা বলেন, দুর্ঘনাস্থল থেকে জীবিত উদ্ধারকৃতদের পুলিশ হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। তখন বিস্তারিত জানা যাবে।
কোস্টগার্ড সেন্টমার্টিন স্টেশনের ইনচার্জ লেফটেন্যান্ট কমান্ডার নাঈম-উল হক জানিয়েছেন, সকালে সেন্টমার্টিন দ্বীপের অদূরে ১৫ কিলোমিটার পূর্ব-দক্ষিণ সাগরে ট্রলার ডুবির এই ঘটনা ঘটেছে। স্থানীয় জেলেদের কাছ থেকে খবর পাওয়ার পর কোস্টগার্ড ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছে। কোস্টগার্ডের পাশাপাশি নৌ-বাহিনীর একটি জাহাজ উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে।
উল্লেখ্য, কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩২টি ক্যাম্পে ১১ লাখের বেশি রোহিঙ্গা অবস্থান করছে। এই রোহিঙ্গাদের অনেকে সংঘবদ্ধ কিছু দালাল চক্রের মাধ্যমে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা করছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT