প্রধানমন্ত্রী কাল রাজশাহীতে শেখ কামাল আইটি সেন্টার উদ্বোধন করবেন


Published: 2020-02-12 02:21:06 BdST, Updated: 2020-04-02 00:09:30 BdST

 

ঢাকা, ১১ ফেব্রুয়ারি, ২০২০ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহীতে শেখ কামাল আইটি ইনকিউবেশন এন্ড ট্রেনিং সেন্টার উদ্বোধন করবেন।
প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্র জানায়, ‘শেখ হাসিনা কাল সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রাজশাহীতে বঙ্গবন্ধু হাইটেক পার্কে শেখ কামাল আইটি ইনকিউবেশন এন্ড ট্রেনিং সেন্টার উদ্বোধন করবেন।’
সূত্র আরো জানায়, এ সেন্টার ডিজিটাল বাংলাদেশ ও জ্ঞানভিত্তিক সোসাইটি গঠন এবং কর্মসংস্থানে সহায়তা করবে। একই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ৭টি জেলা ও ২৩ উপজেলায় পাওয়ার প্ল্যান্ট উদ্বোধন করবেন।
পরে প্রধানমন্ত্রী বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের মাসব্যাপী নাট্য উৎসব উদ্বোধন করবেন।
রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের অবকাঠামো উন্নয়ন কাজের প্রায় ৬০ শতাংশ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। পবা উপজেলার নবী নগরে ৩০ দশমিক ৬৭ শতাংশ একর জমির ওপর এ হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে।
হাইটেক পার্কের প্রকল্প পরিচালক প্রকৌশলী এ কে এম ফজলুল হক বলেন, ২০২১ সালের জুনে প্রকল্পটি সাফল্যজনকভাবে সম্পন্ন হওয়ার পর এতে ১৪ হাজার পুরুষ ও মহিলার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT