বাংলাদেশের পানি ব্যবস্থাপনায় কাজ করতে আগ্রহ হাঙ্গেরির


Published: 2020-02-14 01:00:32 BdST, Updated: 2020-04-02 00:05:45 BdST

 

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি, ২০২০  : বাংলাদেশের পানি ব্যবস্থাপনাসহ বিভিন্ন ক্ষেত্রে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেছে হাঙ্গেরি।
আজ সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে হাঙ্গেরির পানি বিশেষজ্ঞ প্রতিনিধি দল সাক্ষাৎ করে এ আগ্রহের কথা জানান।
প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দানিয়ূব নদী রক্ষা সংক্রান্ত আন্তর্জাতিক কমিশনের প্রেসিডেন্ট ও হাঙ্গেরি সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি পিটার কোভাচ।
সাক্ষাতকালে হাঙ্গেরির প্রতিনিধিদল জানান, ইউরোপে ১৪টি দেশের উপর দিয়ে প্রবাহিত দানিয়ূব নদীর পানি সমন্বিতভাবে ব্যবস্থাপনা করা হচ্ছে। বাংলাদেশের পানি ব্যবস্থাপনার সাথে হাঙ্গেরির যথেষ্ট মিল রয়েছে জানিয়ে তারা বিভিন্ন ক্ষেত্রে একযোগে কাজ করার আগ্রহ ব্যক্ত করেন।
মন্ত্রী প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, “আমাদের স্বাধীনতার পর থেকেই হাঙ্গেরির সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। পানি ব্যবস্থাপনায় আমরা তাদের অভিজ্ঞতা ও সহযোগিতা কাজে লাগাতে পারি।”
মন্ত্রী বলেন, সরকার ঢাকার চারপাশের নদীগুলোসহ সারাদেশে নদীর দূষণ প্রতিরোধে কাজ করছে। ইতোমধ্যে দেশের সিংহভাগ মানুষের জন্য সুপেয় পানি ও স্যানিটেশন ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।
এ সময় স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, অতিরিক্ত সচিব (পানি সরবরাহ) জহিরুল ইসলাম, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT