সিরাজদিখানে মানুষ চলাচলে অযোগ্য রাস্তা,কবে হবে সংস্কার??


Published: 2020-09-26 13:05:25 BdST, Updated: 2020-10-25 07:46:38 BdST

সিরাজদিখানে মানুষ চলাচলে অযোগ্য রাস্তা,কবে হবে সংস্কার??

মোঃ আহসানুল ইসলাম আমিন,মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধিঃ

”দুর্ভোগে ৪  ইউনিয়নের  হাজার হাজার মানুষ”

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার ঢাকা-মাওয়া মহাসড়ক থেকে কেয়াইন ইউনিয়ন পরিষদ পর্যন্ত প্রায় ১ কি:মি রাস্তাটি যানবাহন এবং মানুষ চলাচলে অযোগ্য হয়ে পড়েছে । দীর্ঘদিন যাবৎ রাস্তাটি সংস্কার না করার কারণে রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

একটু বৃষ্টি হলে গর্তগুলোতে পানি জমে থাকে। অনেক স্থানে  কার্পেটিং উঠে গেছে । রাস্তাটি দিয়ে চলাচল করতে গিয়ে প্রায় দুর্ঘটনার শিকার হতে হচ্ছে পথচারীদের, স্কুল,কলেজ, মাদ্রাসাগামী ছাত্র-ছাত্রীদের।পানি নিষ্কাশনের   ব্যবস্থা না থাকায় সড়কের বিভিন্ন স্থানে জলাবদ্ধতার কারণে সৃষ্টি হয়েছে বড় বড় গর্ত ।উপজেলার এই সড়কটি দিয়ে কেয়াইন,রাজানগর,চিত্রকোর্ট এবং শেখরনগর এই ৪ টি ইউনিয়নের  হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করেন। ১ কি: মি: সড়কের সঙ্গে রয়েছে ব্যাস্ততম   নিমতলা বাজার,৬ টি ব্যাংক,৩ টি প্রাইভেট ক্লিনিক, সরকারি ও বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানসহ উপজেলা সদর এবং ঢাকা-মাওয়া মহাসড়কের সংযোগ । ব্যাস্ততম   সড়কটি এখন প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে চলাচল করছে যানবাহন। ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে মানুষকে । স্থানীয়রা জানান, রাস্তার কাজ  হয়েছে খুব নিন্ম মানের। যে কারনে অনেকগুলি গর্তের সৃষ্ঠি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই জনজীবনে চরম দুর্ভোগ নেমে আসে। তাছাড়া পরিকল্পনা মত ড্রেনেজ ব্যবস্থা না রাখায় সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি এখন পানির নীচে চলে যাচ্ছে। ফলে জনসাধারণের দুর্ভোগ চরম আকার ধারণ করছে। অটো রিক্সা চালক শহিদুল ইসলাম জানান, রাস্তায় গর্তের কারণে ঠিকমতো গাড়ি চালাতে পারেন না।  তারপরও ঝুঁকি নিয়েই গাড়ি চালাতে হয়।

কেয়াইন ইউপি চেয়ারম্যান আশরাফ আলী  বলেন,রাস্তাটি সংস্কার করা অতি জরুরি হয়ে পড়েছে।এ বিষয়ে উপজেলা প্রশাসনের সাথে আমি ব্যক্তিগত ভাবে আলাপ করেছি তারা আশ্বাস দিয়েছে এ অর্থ বছরে রাস্তার সংস্কার করে দেবে।

সিরাজদিখান উপজেলা প্রকৌশলী সোয়াইব বিন আজাদ বলেন,এই রাস্তাটি আমাদের নজরে আছে । এটি অতিগুরুত্বপূর্ণ সড়ক, তবে শিঘ্রই সংস্কারের  ব্যবস্থা নেওয়া হবে ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT