গৃহায়ণ ও গণপূর্ত এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের শূন্যপদে দক্ষ জনবল নিয়োগের সুপারিশ


Published: 2020-10-28 22:03:35 BdST, Updated: 2020-12-05 00:03:33 BdST

 

ঢাকা, ২৮ অক্টোবর, ২০২০  : জাতীয় সংসদের সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত কমিটির সভায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের শূন্যপদে দক্ষ জনবল নিয়োগের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি অধ্যাপক মো. আলী আশরাফের সভাপতিত্বে সংসদ ভবনের কেবিনেট কক্ষে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।
কমিটির সদস্য মো. মুজিবুল হক, ফখরুল ইমাম এবং গোলাম মোহাম্মদ সিরাজ সভায় অংশগ্রহণ করেন।
সভায় দশম জাতীয় সংসদের ১৪তম অধিবেশন হতে ২৩তম অধিবেশন পর্যন্ত এবং সম্প্রতি সমাপ্ত একাদশ জাতীয় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী এবং পানি সম্পদ মন্ত্রী প্রদত্ত প্রতিশ্রুতির বিবরণ ও বাস্তবায়নের সর্বশেষ হালনাগাদ অবস্থা পর্যালোচনা করা হয়। এছাড়া গৃহায়ণ ও গণপূর্ত এবং পানি সম্পদ মন্ত্রণালয় গৃহীত বিভিন্ন প্রকল্পসমূহের বিবরণ উপস্থাপন এবং বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি)’র মূল্যায়ন, এবং মন্ত্রণালয়ের উপস্থাপিত বিভিন্ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে মতামত প্রদানসহ বিশদ আলোচনা করা হয়।
সভায় সংসদের ফ্লোরে প্রধানমন্ত্রী ও মন্ত্রী প্রদত্ত প্রতিশ্রুতিগুলো দক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণে যথাসময়ের মধ্যে প্রকল্পসমূহের কাজ সমাপ্ত বা বাস্তবায়ন করার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।
পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়ির সচিব কবির বিন আনোয়ার, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লা খন্দকার, আইএমইডি’র সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন সংস্থা প্রধানসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT