মুন্সীগঞ্জে ৫শ” পরিবার পাচ্ছে মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার সেমি পাকা বাড়ি।


Published: 2021-01-19 21:36:37 BdST, Updated: 2021-03-03 21:10:31 BdST
মোঃ আহসানুল ইসলাম আমিন, মুন্সীগঞ্জ প্রতিনিধি :

মুন্সীগঞ্জের ছয় উপজেলার ৫ শত ৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে মুজিব বর্ষে প্রধানমন্ত্রীর উপহার সেমি পাকা বাড়ি।

মুজিব বর্ষে দেশের কোন মানুষ ভূমিহীন ও গৃহহীন থাকবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন নির্দেশে সারা দেশের মতো মুন্সীগঞ্জের ছয় উপজেলায় ৫০৮ ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছে সেমি পাকা বাড়ি। এসব সেমি পাকা বাড়ির নির্মাণ ব্যায় ধরা হয়েছে ৮ কোটি ৫৮ লাখ ৬৮ হাজার টাকা। এখানে প্রতি দুই শতক জায়গার ওপর ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে নির্মিত প্রতিটি বাড়িতে দুটি শয়ন কক্ষ, একটি মালামাল সংরক্ষণের ছোট কক্ষ, একটি বারান্দা, একটি রান্নাঘর ও একটি টয়লেট থাকবে।

মুন্সীগঞ্জের ছয়টি উপজেলার মধ্যে মোট ৫০৮টি বাড়ির মধ্যে সদর উপজেলায় ১০০টি গজারিয়া উপজেলায় ১৫০টি, লৌহজং উপজেলায় ১৪৩টি, সিরাজদিখান উপজেলায় ২৫টি, টঙ্গীবাড়ি উপজেলায় ২০টি, শ্রীনগর উপজেলায় ৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এই সেমি পাকা বাড়ি পাবে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) দীপক কুমার রায় জানান, মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উপহার হিসেবে মুন্সীগঞ্জের ৬টি উপজেলার ৫০৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবার এই সেমি পাকা বাড়ি পাবে।

সবকিছু স্বাভাবিক থাকলে চলতি বছরের জানুয়ারির মধ্যেই অসহায় গৃহীহীন উপকার ভোগীদের মধ্যে এই সেমি পাকা বাড়ি হস্তান্তর করা হবে বলে তিনি জানান। আগামী ২৩ জানুয়ারী সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রী একযোগে এই গৃহ প্রদান কাজের শুভ উদ্বোধন করবেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT