যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের সম্পর্ক আরও গভীর করতে ইচ্ছুক জো বাইডেন


Published: 2021-02-20 19:55:03 BdST, Updated: 2021-02-25 16:59:57 BdST

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের সঙ্গে যুক্তরাষ্ট্রের সম্পর্ক আরো সুদৃঢ় করার বিষয়ে ইঙ্গিত  করছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।আজ শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ওয়াশিংটন ডিসির বাংলাদেশ দূতাবাস  এ তথ্য জানিয়েছে।যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সহিদুল ইসলামের পরিচয়পত্র আনুষ্ঠানিকভাবে গ্রহণকালে জো বাইডেন এ কথা ব্যক্ত করেন। 

 

উক্ত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মার্কিন প্রেসিডেন্ট জোসেফ আর. বাইডেন যুক্তরাষ্ট্রে নব-নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মো. শহিদুল ইসলামের পরিচয়পত্র আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেছেন। ২০২১ সালের ১৭ ফেব্রুয়ারি স্বাক্ষরিত এক গ্রহণপত্রে প্রেসিডেন্ট বাইডেন যুক্তরাষ্ট্রে নব-নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূতকে স্বাগত জানান। বাইডেন যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যকার বিদ্যমান শক্তিশালী ও স্থায়ী বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো দৃঢ় করতে এবং দু’দেশের অভিন্ন লক্ষ্যগুলো আরো এগিয়ে নিতে তার সরকারের আগ্রহ আছে বলে ব্যক্ত করেন।

 

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, মার্কিন সরকার প্রেসিডেন্টের কাছে রাষ্ট্রদূতের পরিচয়পত্র সরাসরি হস্তান্তরের প্রথাগত অনুষ্ঠানের আয়োজন করেনি কভিড-১৯ মহামারির কারণে। এতে আরো বলা হয়, প্রেসিডেন্টের এই আনুষ্ঠানিক পরিচয়পত্র গ্রহণ ‘কাগজভিত্তিক’ প্রক্রিয়ায় সম্পন্ন করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT