মুন্সীগঞ্জে খবর সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হলেন সাংবাদিক।


Published: 2021-09-20 23:38:56 BdST, Updated: 2021-10-19 03:17:10 BdST

মুন্সীগঞ্জ জেলা প্রতিনিধি :

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের আনারপুরা বাসস্ট্যান্ড সংলগ্ন উমেদের কান্দি মৌজায় বেসরকারি একটি কোম্পানির বালু ভরাট করছিল ভবেরচর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শফিউল্লাহ ও তার লোকজন। এদিকে অন্যের জায়গা জোরপূর্বক দখল করে বালু ভরাট করার অভিযোগ ওঠায় অভিযোগের সত্যতা যাচাই করতে ঘটনাস্থলে গিয়ে সংবাদ সংগ্রহকালে বিএনপি নেতা শফিউল্লাহ বাহিনীর হামলার শিকার হয়েছেন দৈনিক আজকালের খবর ও দৈনিক রজত রেখার গজারিয়া উপজেলা প্রতিনিধি জুয়েল দেওয়ান।

এ ঘটনায় আহত সাংবাদিক জুয়েল দেওয়ান জানান, স্থানীয় আসমা বেগম নামে এক নারীর প্রায় ৩৫ শতাংশ জায়গা জোরপূর্বক দখল করে ড্রেজার লাগিয়ে বালু ভরাট করে ফেলছে ভবেরচর ইউনিয়ন বিএনপি'র সাধারণ সম্পাদক শফিউল্লাহ ও তার লোকজন। এমন অভিযোগের ভিত্তিতে সোমবার বিকাল চারটার দিকে বিষয়টির সত্যতা যাচাই করতে ঘটনাস্থলে যান তিনি। এসময় তাকে দেখে ক্ষিপ্ত হয়ে ওঠে শফিউল্লাহ বাহিনীর লোকজন। এসময় বালু ভরাটকৃত জায়গার ছবি তুলতে গেলে শফিউল্লাহর ছেলে শাওনের নেতৃত্বে ২০/৩০জন সাংবাদিক জুয়েল দেওয়ানের উপর চড়াও হন। এসময় তারা সাংবাদিক জুয়েল দেওয়ানকে মারধর করে হত্যার উদ্দেশ্যে পানিতে ফেলে দেন। পরে স্থানীয়রা ছুটে এসে তাকে উদ্ধার করে।

এদিকে এ ঘটনার খবর শুনে ঘটনাস্থলে তার সহকর্মীরা ছুটে গেলে তারাও শফিউল্লাহ বাহিনীর দুর্ব্যবহারের শিকার হন। এ ঘটনায় আহত জুয়েল দেওয়ানকে উদ্ধার করে গজারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে বলে জানিয়েছে চিকিৎসক।

ন্যাক্কারজনক এ হামলার ঘটনায় নিন্দা জানিয়ে দোষীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর নাছির উদ্দিন উজ্জ্বল, সাধারণ সম্পাদক মামুন-উর-রশিদ খোকাসহ জেলা, উপজেলায় কর্মরত সাংবাদিকরা।

এ ব্যাপারে সাংবাদিক জুয়েল দেওয়ানের স্ত্রী নার্গিস বেগম বাদী হয়ে সোমবার সন্ধ্যায় গজারিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বিষয়টি সম্পর্কে মুন্সীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মিনহাজ আবেদন বলেন, বিষয়টি সম্পর্কে অবগত রয়েছেন তিনি। এ ঘটনায় জড়িতদের ছাড় দেওয়া হবে না।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT