সিলেট ওসমানী বিমানবন্দরে ৭ কোটি টাকা মূল্যের স্বর্ণ উদ্ধার


Published: 2021-12-27 17:03:11 BdST, Updated: 2022-01-26 20:00:24 BdST

 

সিলেট, ২৭ ডিসেম্বর, ২০২১  : সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১১ কেজি ২২০ গ্রাম ওজনের স্বর্ণ উদ্ধার ও এর সাথে জড়িত সন্দেহে ৪ জনকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা বিভাগ।  
আজ সোমবার সকাল ৯টায় বাংলাদেশে বিমানের বিজি-২৪৮ দুবাই থেকে আসা ফ্লাইটের ৪ যাত্রীর সঙ্গে থাকা ব্যাগের ভেতরে আয়রন মেশিন ও জুসার মেশিনে করে স্বর্ণগুলো নিয়ে আসেন তারা।
উদ্ধারকৃত স্বর্ণের বারগুলোর বাজার মূল্য প্রায় ৭ কোটি টাকা। এসময় অবৈধভাবে স্বর্ণ বহন করায় ৪ জনকে আটক করেছে শুল্ক গোয়েন্দাদের এ দলটি। এতথ্য নিশ্চিত করেন ওসমানী বিমানবন্দরের শুল্ক গোয়েন্দার উপ কমিশনার মোহাম্মদ আল আমিন।
তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করা হয়। আটককৃতরা আয়রন মেশিন ও জুসার মেশিনের নীচে স্বর্ণ ঢালাই করে সিলেটে নিয়ে আসেন। বিমান থেকে নামার পর তাদের চলাফেরা ও গতিবিধি সন্দেহ হলে তাদের মালামাল তল্লাশি করে ওই স্বর্ণের বার উদ্ধার করা হয়। এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়ের সহ অন্যান্য আইনগত ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে বলে তিনি জানান।
আটককৃতরা হচ্ছেন, হবিগঞ্জ জেলার ছাতক নবীগঞ্জের শেখ মো. জাহিদ, কানাইঘাটের কায়স্থগ্রামের আব্দুল আহাদের ছেলে মকবুল আলী, কেউরিয়া হাওরের মনতাজ আলীর ছেলে বশির উদ্দিন ও বাঁশবাড়ি এলাকার নাজিম উদ্দিনের ছেলে সুলতান মাহমুদ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT