মেরিটাইম সেক্টরকে সরকার উচ্চমাত্রায় নিয়ে গেছেন : নৌপরিবহন প্রতিমন্ত্রী


Published: 2019-10-15 17:02:38 BdST, Updated: 2019-11-20 23:43:32 BdST

 

চট্টগ্রাম, ১৫ অক্টোবর, ২০১৯ মঙ্গলবার  : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, মেরিটাইম সেক্টরকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বাধীন সরকার উচ্চমাত্রায় নিয়ে গেছেন, রেটিংসয়ের মাধ্যমে এসব সাফল্য বিশ্ববাসী জানতে পারবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিগত ১০ বছরের শাসনামলে নৌপরিবহন সেক্টরে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে মাথা উঁচু করে দাঁড়ানোর প্রচেষ্টা গ্রহণ করেছিলেন। কিন্তু আমাদের ব্যর্থতা বঙ্গবন্ধুকে ধরে রাখতে পারিনি। স্বাধীনতা বিরোধিচক্র বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে পিছিয়ে দিয়েছিল, এখন বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা দেশকে উন্নয়নের ধারায় ফিরিয়ে এনে নির্দিষ্ট লক্ষ্য নিয়ে কাজ করছেন এবং তাঁর নেতৃত্বেই দেশ এগিয়ে যাবে।’
প্রতিমন্ত্রী আজ চট্টগ্রামে ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউটে (এনএমআই) চট্টগ্রাম এনএমআই’র ২০তম ব্যাচ এবং মাদারীপুর শাখার নবম ব্যাচের রেটিংসয়ের শিক্ষা সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।
এসময় অন্যান্যের মধ্যে এনএমআই’র অধ্যক্ষ মেরিন ক্যাপ্টেন ফয়সাল আজিম বক্তব্য রাখেন।
প্রতিমন্ত্রী বলেন, শিপিং সেক্টরে দক্ষ মানবসম্পদ সৃষ্টির লক্ষ্যে ন্যাশনাল মেরিটাইম ইন্সটিটিউট নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সরকার দেশের সকল সেক্টরের উন্নয়নে কাজ করছে। বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছ। এক্ষেত্রে শিপিং সেক্টরেরও ভূমিকা রয়েছে।
খালিদ মাহমুদ চৌধুরী বলেন, এনএমআইকে মেরিটাইম কর্মকান্ডের কেন্দ্রবিন্দুতে পরিণত করতে সরকার এনএমআইতে প্রি-সী ক্যাডেট কোর্স পরিচালনার অনুমতি দিয়েছে এবং ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মেরিটাইম কমপ্লেক্স নির্মাণ’ প্রকল্প গ্রহণ করেছে। প্রশিক্ষণের গুণগতমান আরো বৃদ্ধির লক্ষ্য এনএমআইতে সিমুলেটর সংগ্রহ করা হবে। এনএমআই’র ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপকে সমৃদ্ধ করে আন্তর্জাতিকমানে উনীœত করা হয়েছে।
তিনি বলেন, এনএমআইতে শহীদ শেখ কামাল কমপ্লেক্স ও এডভান্স ফায়ার ফাইটিং ব্লক নির্মাণ করা হয়েছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT