করোনার কারণে একমাসের ভাড়া মওকুফের ঘোষণা এক বাড়িওয়ালার


Published: 2020-03-22 03:18:25 BdST, Updated: 2020-03-28 18:09:56 BdST

করোনাভাইরাসের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার পদক্ষেপ হিসেবে সম্প্রতি হোম কোয়ারেন্টাইনে থাকা নাগরিকদের থেকে বাড়িভাড়া না নেয়ার নির্দেশ দিয়েছিল আফ্রিকার দেশ উগান্ডা। এবার বাংলাদেশেও ব্যক্তিগত উদ্যোগে এমন পদক্ষেপ নিয়ে প্রশংসায় ভাসছেন এক বাড়িওয়ালা।

আজ শনিবার নিজের ফেসবুকে এমন উদ্যোগের কথা জানান ঢাকার জুরাইনের দারোগাবাড়ি ১ নম্বর সড়কের বাড়ির বাড়িওয়ালা শেখ শিউলী হাবিব। করোনা মোকাবেলায় সাধারণ মানুষ কর্মস্থলে যেতে না পারায় তিনি তার ভাড়াটিয়াদের মার্চ মাসের ভাড়া মওকুফ করে দেয়ার ঘোষণা দেন।

একইসাথে তিনি আশা করেন দেশের অন্যান্য বাড়িওয়ালারাও তার মতো করে দেশের মানুষের পাশে এভাবেই সহযোগীতার হাত বাড়িয়ে দেবেন।

ফেসবুক স্ট্যাটসে তিনি বলেন- ‘করোনাভাইরাস মহামারী আকার ধারণ করার কারণে বাংলাদেশের সবকিছুই স্থগিত হয়ে গেছে। কর্মজীবী মানুষ কর্মস্থলে যেতে পারছে না ,তাই আমি এদেশের একজন ক্ষুদ্র নাগরিক হিসেবে আমার বাসার সকল ভাড়াটিয়াদের মার্চ মাসের ভাড়া মওকুফ করে দিলাম ,আমি আশা করি বাংলাদেশের সকল বাড়িয়ালাদের এই দুর্যোগের সময় ভাড়াটিয়াদের পাশে দাঁড়ানো উচিত। এমতাবস্থায় বাংলাদেশের সকল নাগরিককে ঘরে বসে থেকে কোরানা মোকাবেলায় বাংলাদেশ সরকারকে সহযোগিতা করুন । আল্লাহ এই দুর্যোগ থেকে আমাদেরকে রক্ষা করুন। আমিন।’

শুধু ভাড়া মওকুফই নয়, নিজের বাসার গৃহকর্মীদেরও পূর্ণবেতন ও একবস্তা চালসহ একমাসের ছুটি দিয়েছেন তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT