মানবপাচার প্রতিরোধে বিশেষ প্রতিবেদন প্রকাশনার জন্য জাহাঙ্গীর খান বাবুকে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্হান মন্ত্রীর ধন্যবাদ


Published: 2020-07-03 02:24:00 BdST, Updated: 2020-08-15 20:24:47 BdST

 

ঢাকা : মাবনপাচার প্রতিরোধে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য দৈনিক জনতার সিনিয়র সাংবাদিক জাহাঙ্গীর খান বাবুকে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদের ধন্যবাদ জ্ঞাপন করে একটি চিঠি দিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে মন্ত্রীর স্বাক্ষরিত একটি চিঠি ইমেলের মাধ্যমে জাহাঙ্গীর খান বাবুকে পৌঁছে দিয়েছেন।
চিঠিতে প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ বলেছেন, প্রিয় জাহাঙ্গীর খান বাবু আপনি জানেন, যুক্তরাষ্ট্রের টেস্ট ডিপার্টমেন্ট এর ট্রাফিকিং ইন পারসন্স (টিআইপি) সুচকে বাংলাদেশ এ বছর একধাপ উন্নতি লাভ করেছে। এর মাধ্যমে বাংলাদেশ যুক্তরাষ্ট্রের মানবপাচার সংক্রান্ত ‘নজরদাদারি তালিকা থেকে বেরিয়ে এসেছে। যা মানবপাচার রোধে বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টার একটি স্বীকৃতি। আমি মনে করি, এই অর্জনে সরকারি বিভিন্ন সংস্থার পাশাপাশি গণমাধ্যম কর্মীদের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। মানবপাচার প্রতিরোধ সূচকে বাংলাদেশের একধাপ অগ্রগতি হলেও এক্ষেত্রে এখনও কিছু প্রতিবন্ধকতা বিদ্যমান রয়েছে। উক্ত প্রতিবন্ধকতা সমুহ দুর করতে এ মন্ত্রনালয় সকল অংশীজনের সাথে কাজ করতে অঙ্গীকারাবদ্ধ। এক্ষেত্রে মানবপাচার প্রতিরোধের লক্ষ্যমাত্রা পুরোপুরি অর্জনে বস্তুনিষ্ট তথ্য সরবরাহের মাধ্যমে আপনার অব্যাহত সহযোগিতা কামনা করছি।
মন্ত্রী ইমরান আহমেদ শেষে আরো লিখেছেন মানবপাচার প্রতিরোধে গুরুত্বপূর্ণ অবদানের জন্য আপনাকে এবং আপনার সহকর্মীদেরকে ধন্যবাদ জানাচ্ছি। বৈশ্বিক করোনা মহামারীর এই দুর্যোগকালীন পরিস্থিতিতে আপনার সুস্বাস্থ্য কামনা করছি। ঘড়ে থাকুন সুস্থ্য থাকুন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT