নারীর প্রতি সহিংসতা নিরসনে নারী ও পুরুষ একত্রে কাজ করার এখনই উপযুক্ত সময় : ফজিলাতুন নেসা ইন্দিরা


Published: 2020-11-30 20:18:57 BdST, Updated: 2021-01-22 05:22:36 BdST

 

 

ঢাকা, ৩০ নভেম্বর, ২০২০: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, নারীর প্রতি সহিংসতানিরসনে নারী ও পুরুষ একত্রে কাজ করার এখনই উপযুক্ত সময়।
তিনি বলেন, কোভিড-১৯ শুধু আমাদের দেশে না, বরং বিশ্বজুড়েই নারীর প্রতি সহিংসতাকে তরান্বিত করেছে।
প্রতিমন্ত্রীআজ ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ আয়োজিত “লিঙ্গ সমতায়নে পুরুষের অংশগ্রহণঃ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে দীর্ঘমেয়াদী ফলাফল ও পরিবর্তন” শীর্ষক একটি ভার্চুয়াল কর্মশালায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন।
কর্মশালায় পারিবারিক পর্যায়ে লিঙ্গ সমতায়নে স্বামী এবং স্ত্রীর যৌথ অংশগ্রহনের এর উপর গবেষণাকৃত ফলাফল উপস্থাপন করা হয়।
ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ কর্তৃক বাস্তবায়িত ইউএসএআইডির নবযাত্রা প্রকল্প দক্ষিণ-পশ্চিম বাংলাদেশের দাকোপ, কয়রা, শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলায় লিঙ্গ সমতা ভিত্তিক খাদ্য নিরাপত্তা, পুষ্টি ও দূর্যোগ সহনশীলতা উন্নয়নে কাজ করছে।
ইউএসএআইডি বাংলাদেশ মিশনের পরিচালক ডেরিক এস ব্রাউন, ইউএন উইমেন বাংলাদেশ এর কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ সোকো ইশিকাওয়া ও রাকেশ কাটাল, চিফ অফ পার্টি, নবযাত্রা প্রকল্প,কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন।
প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, ”নবযাত্রা প্রকল্পকে ধন্যবাদ জানাতে চাই মেল এনগেজমেন্ট বিষয়ক তাদের এই সময়োপযোগীস্টাডিসম্পাদনের জন্য। নিঃসন্দেহে এই উদ্যোগচলমান কাজসমূহকে তরান্বিত করবে।”
তিনি বলেন,”গৃহস্থালী পর্যায়ে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ, বাল্যবিবাহ বিষয়ক সচেতনতা, নারীদের ঘরের বাইরে কাজে অংশগ্রহণ, এবং গৃহস্থালী পর্যায়ে নারীদের প্রতি সহিংসতা হ্রাসে বাংলাদেশে ইতিবাচক পরিবর্তন সাধিত হয়েছে। মানুষের চিন্তা ভাবনায় পরিবর্তন আসছে। যা আশাব্যাঞ্জক দিক।”

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT