ঢাকার অদূরে কেরানীগঞ্জ উপজেলার কলাতিয়া ইউনিয়ন যেন এক মাদক সাম্রাজ্যর নাম


Published: 2021-01-19 22:45:32 BdST, Updated: 2021-02-28 21:43:52 BdST

স্টাফ রিপোর্টার : ঢাকার সবচেয়ে কাছের উপজেলা কেরানীগঞ্জ। কেরানীগঞ্জের কলাতিয়া ইউনিয়ন এর নতুন চর খাড়াকান্দি এই এলাকার মানুষ খুবই হতদরিদ্র হওয়ায় ,প্রভাবশালীদের দখলে পুরো এলাকা।

আর এই প্রভাবশালীরা তাদের প্রভাব খাটিয়ে এক ভয়ংকর মাদক সাম্রাজ্য গড়ে তুলেছে , এ যেন এক অন্য পুরি, দিন পেরিয়ে সন্ধ্যা নামলেই কলাতিয়ার বিভিন্ন এলাকার আনাচে-কানাচে দেখা মিলে মাদক বিক্রয় কারীদের সাম্রাজ্য , কলাতিয়া ইউনিয়নে মাদক পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে৷

এই সাম্রাজ্য নিয়ন্ত্রণ করছেন কলাতিয়া এলাকার বেশ কিছু প্রভাবশালী ব্যক্তি, যাদের বিরুদ্ধে কথা বলা বা রুখে দাঁড়াবার মত কারো সাহস নেই ।

এ পর্যন্ত যদিও কেউ রুখে দাঁড়াবার মত সাহস করেছে-তার বিনিময় তার প্রাণ দিতে হয়েছে এই কলাতিয়ার মাটিতে । প্রভাবশালীদের দাপট আর টাকার জোর এতই বেশি যে, হত্যা করেও নিস্তার পেয়ে যায় সহজেই।

এই প্রভাবশালী মহল শুধু মাদক সাম্রাজ্য গড়ে ক্ষান্ত নয়, নদী থেকে বালু উত্তোলন সহ রয়েছে নানান দুর্নীতির অভিযোগ। নদী থেকে বালু উত্তোলনের ফলে গৃহহারা প্রায় দুইশত পরিবার, এই পরিবারগুলো বর্তমানে মানবতা জীবন যাপন করছেন।

এই পরিবারে লোক গুলো খেটে খাওয়া দিনমজুর হওয়ায়, ভয়ে কাতর সর্বক্ষণ , এই প্রভাবশালীদের হাত থেকে রেহাই পাচ্ছেনা হতদরিদ্র গরিব মানুষগুলোর পরিবারের যুবতী মেয়ে গুলো।

প্রভাবশালী, মাদকাসক্ত ছেলেরা কৌশলে অসহায় মেয়েদের কখনো ফোন নাম্বারে আবার কখনো সরাসরি উত্ত্যক্ত করে সর্বক্ষণ। নাম প্রকাশে অনিচ্ছুক অনেক মেয়ে এর জলজ্যান্ত প্রমাণ। সেসকল হত দরিদ্র মানুষগুলো পরিত্রাণ চায় এই মাদক সাম্রাজ্য ও প্রভাবশালী ব্যক্তিদের হাত থেকে। 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT