বেদে ও হিজড়াদের ময়মনসিংহে আত্মকর্মসংস্থানমূলক প্রশিক্ষণ শুরু


Published: 2019-11-05 22:59:49 BdST, Updated: 2019-11-15 13:49:03 BdST

 

ময়মনসিংহ, ৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার  : জেলায় হিজড়া এবং বেদেদের জন্য পঞ্চাশদিন ব্যাপী আত্মকর্মসংস্থান মূলক প্রশিক্ষণ আজ শুরু হয়েছে।
আজ মঙ্গলবার দুপুরে নগরীর আর.কে. মিশন রোডে সমাজসেবা অধিদপ্তরের জেলা কার্যলয়ে আয়োজিত এ প্রশিক্ষন উদ্বোধন করেন ময়মনসিংহের জেলা প্রশাসক মো. মিজানুর রহমান।
জেলায় সমাজসেবা অধিদপ্তরের উপপরিচালক আবু আব্দুল্লাহ মো. ওয়ালীউল্লাহ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- সমাজসেবা অধিদপ্তরের ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের পরিচালক তাহমিনা আক্তার ও সহকারী পরিচালক মোহাম্মদ আসাদুজ্জামান।
সমাজসেবা কার্যালয় সূত্রে জানা গেছে, এই প্রশিক্ষণে একশ’জন প্রশিক্ষানার্থী অংশ নিচ্ছেন। এদের মধ্যে ৫০জন হিজড়া এবং ৫০ বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর সদস্য। তাদেরকে বিউটিশিয়ান, ড্রাইভিং, কম্পিউটার ও সেলাইয়ের উপর প্রশিক্ষণ দেওয়া হবে।
অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার হিজড়া, বেদে ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠির জীবনমান উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন কল্যানমুখী কর্মসুচি হাতে নিয়েছে। তিনি সুষ্ঠুভাবে এ প্রশিক্ষণ সম্পন্ন করে লব্ধ জ্ঞান কাজে লাগানোর উপর গুরুত্বারোপ করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT