মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষে কক্সবাজারে হোটেল-মোটেলে ২৫ শতাংশ ছাড়


Published: 2020-01-09 03:01:09 BdST, Updated: 2020-08-09 08:49:08 BdST

 

কক্সবাজার, ৮ জানুয়ারি, ২০২০ : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উদযাপনে ক্ষণগণনা কর্মসূচি উদ্বোধন উপলক্ষে আগামী ১০ জানুয়ারি কক্সবাজারের সকল হোটেল-মোটেলে কক্ষ ভাড়ায় ২৫ শতাংশ ছাড় দেয়া হবে।
আজ বুধবার বিকেলে কক্সবাজারের জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. কামাল হোসেন এ তথ্য জানান।
জেলা প্রশাসক বলেন, মুজিববর্ষ উদযাপনে ক্ষণগণনা কর্মসূচির উদ্বোধন উপলক্ষে দিনটিকে স্মরণীয় করে রাখতে কক্সবাজারে নানা কর্মসূচির আয়োজন করেছে জেলা প্রশাসন।
কর্মসূচির মধ্য রয়েছে, ১০ জানুয়ারি সকাল ১১ টায় সৈকতের লাবনী পয়েন্টে বঙ্গবন্ধুর একশ’টি দুর্লভ ছবি নিয়ে চিত্র প্রদর্শনীর আয়োজন করা হবে। বিকেল ৩ টা থেকে ৫ টা পর্যন্ত বড় পর্দায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হবে। এই সময়ে একশ’ বেলুন উড্ডয়ন ও শান্তির প্রতীক হিসেবে একশ’ কবুতর অবমুক্ত করা হবে। সন্ধ্যা ৬ টায় লাবনীয় পয়েন্টে স্থাপিত মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান চলবে। রাত ৯ টায় সৈকতে উড়ানো হবে ১০০ ফানুস। এসব অনুষ্ঠানকে কেন্দ্র করে লাবনী পয়েন্টে ৫০ হাজারেরও বেশি দর্শনার্থীর সমাগম হবে বলে আশা করা হচ্ছে।
কক্সবাজারে ক্ষণগণনার উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকবেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান, জেলার সংসদ সদস্যরা, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, মুক্তিযোদ্ধা, শিক্ষক, ছাত্র-ছাত্রী, সরকারি-স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানের কর্মচারিবৃন্দসহ কক্সবাজারের সর্বস্তরের জনসাধারণ।
ইতোমধ্যে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবনী পয়েন্টে এবং জেলার আট উপজেলায় ক্ষণগণনা যন্ত্র স্থাপন করা হয়েছে।
কামাল হোসেন বলেন, অনুষ্ঠান চলাকালে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশ, ট্যুরিষ্ট পুলিশ, ট্রাফিক পুলিশ সমন্বয় করে কাজ করবে। এছাড়াও স্কাউট সদস্যরা অভ্যন্তরীণ শৃঙ্খলা রক্ষায় ভূমিকা রাখবে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ২০২০ সালের ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কে সরকার মুজিববর্ষ ঘোষনা করেছে।
আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকার তেজগাঁওর পুরাতন বিমানবন্দরে ক্ষণগণনার শুভ উদ্বোধন করবেন। একই সাথে কক্সবাজার জেলাতেও ক্ষণগণনা কার্যক্রম শুরু হবে।
সংবাদ সম্মেলনে অন্যানের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আবছার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লা উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT