এ বছরেই ভুরুঙ্গামারীতে বর্ডারহাট চালু করা হবে :বাণিজ্যমন্ত্রী


Published: 2020-01-19 21:57:56 BdST, Updated: 2020-02-23 23:38:09 BdST

 

ভূরুঙ্গামারী, কুড়িগ্রাম ঃ ০৫ মাঘ ( ১৯ জানুয়ারি) ঃ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, এ বছরেই ভূরুঙ্গামারীতে বর্ডারহাট চালু করা হবে। ভূরুঙ্গামারী এ অঞ্চলের ব্যবসা প্রসিদ্ধ এলাকা। বাণিজ্যের গুরুত্ব বিবেচনা করে এখানে সোনাহাট স্থল বন্দর চালু করা হয়েছে, এর উন্নয়নের কাজ করা হয়েছে। যোগাযোগ ব্যবস্থা উন্নত করা হচ্ছে। ইতোমধ্যে কুড়িগ্রাম এক্সপ্রেস চালু করা হয়েছে, কুড়িগ্রামের মানুষ এখন সরাসরি রেলপথে ঢাকা যেতে পাচ্ছেন। বাণিজ্যমন্ত্রী বলেন, কুড়িগ্রামে এখন আর মঙ্গা নেই। সরকার ভূরুঙ্গামারী পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারি করেছে। এখানে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হচ্ছে। এতে করে ছেলে-মেয়েদের উচ্চশিক্ষার পথ সুগম হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অঞ্চলের উন্নয়নের জন্য আন্তরিক, ইতোমধ্যে বেশকিছু কর্মসূচি হাতে নেয়া হয়েছে। উন্নয়নের জন্য এ অঞ্চলের মানুষকেও এগিয়ে আসতে হবে। কুড়িগ্রামের উন্নয়নের জন্য সরকার প্রয়োজনীয় সবকিছুই করবে।

বাণিজ্যমন্ত্রী আজ (১৯ জানুয়ারি) কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলায় ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ‘এসো মিলি প্রাণে প্রাণে’ এ স্লোগানকে কন্ঠে ধারণ করে নানা আয়োজনের মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব শুরু হয়।

বাণিজ্যমন্ত্রী বলেন, কুড়িগ্রাম একটি পিছিয়ে পরা জেলা। এ অঞ্চলের মানুষের জীবনযাত্রার উন্নয়নের জন্য সরকার সবকিছু করছে। কুড়িগ্রামকে আমরা উন্নত করতে চাই। এ জন্য কুড়িগ্রামের মানুষের সহযোগিতা প্রয়োজন। সোনাহাট স্থল বন্দর চালুর ফলে এখানে কর্মচাঞ্চল্য শুরু হয়েছে। ব্যবসা-বাণিজ্য আসতে আসবে বাড়বে। পুরোদমে বন্দরটি চালু হলে এ অঞ্চলের গুরুত্ব অনেক বাড়বে, অনেক মানুষের কর্মসংস্থান সৃষ্টি হবে। মানুষের আর্থির অবস্থার উন্নতি হবে।

টিপু মুনশি আরো বলেন, ১৯২০সালে এ শিক্ষা প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠিত হয়েছে। দীর্ঘ একশত বছরে অনেক ছাত্র-ছাত্রী এখানে শিক্ষা গ্রহণ করেছেন, এখনও করছেন। দেশে-বিদেশে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছে। সংগত কারনেই এখানে শিক্ষিত মানুষ বেশি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাবেক ট্রেজারার এবং ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ্যারয়ের শতবর্ষ পূর্তিউৎসব উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর(অব.) মো. মোজাম্মেল হক। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুড়িগ্রাম-১ (ভূরুঙ্গামারী-নাগেশ্বরী) আসনের সংসদ সদস্য আছলাম হোসেন সওদাগর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কুড়িগ্রাম জেলা পষিদের চেয়ারম্যান মো. জাফর আলী, জেলা প্রশাসক সুলতানা পারভীন, জেলা পুলিশ সুপার মহিবুল ইসলাম খান, ভুরুঙ্গামারী উপজেলা নির্বাহী অফিসার এসএইচএম মাগফুরুল হাসান আব্বাসী।

( মো. আব্দুল লতিফ বকসী )
সিনিয়র তথ্য অফিসার ও
জনসংযোগ কর্মকর্তা

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT