সাংবাদিকদের বাণিজ্যমন্ত্রী চীনের সাথে বাণিজ্য বিষয়ে গভীরভাবে পর্যবেক্ষণ করছে সরকার


Published: 2020-02-06 21:02:44 BdST, Updated: 2020-02-23 23:40:16 BdST

সাংবাদিকদের বাণিজ্যমন্ত্রী
চীনের সাথে বাণিজ্য বিষয়ে গভীরভাবে
পর্যবেক্ষণ করছে সরকার

ঢাকা ঃ ২৩ মাঘ (০৬ ফেব্রুয়ারি ) ঃ

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, এমপি বলেছেন, চীন বাংলাদেশের  বড় ব্যবসায়িক অংশিদার। করোনা ভাইরাস নিয়ে বিশ^ব্যাপী আতংক বিরাজ করছে। বাংলাদেশও বিষয়টি গভীর ভাবে পর্যবেক্ষণ করছে। দেশের আমদানি ও রপ্তানির সাথে সংশ্লিষ্টদের নিয়ে বাণিজ্য সচিব আজ (৬ ফেব্রুয়ারি) একটি বৈঠক করেছেন। সংশ্লিষ্ট সকলকে এ বিষয়ের উপর নজর রাখার পরামর্শ দেয়া হয়েছে। আগামী তিন দিনের মধ্যে এফবিসিসিআই চীনের সাথে বাণিজ্য বিষয়ে একটি প্রতিবেদন দিবেন। এ প্রতিবেদনের উপর সরকার পরবর্তী করনীয় নির্ধারণ করবে। বাণিজ্যমন্ত্রী বলেন, তৈরী পোশাক খাতের কাঁচামালসহ অন্যান্ন পণ্য আমদানি-রপ্তানির ক্ষেত্রে এ মহুর্তে কোন সমস্যা নেই। করোনা ভাইরাস সমস্যা দীর্ঘায়িত হলে চিন্তা করতে হবে। চীনের সাথে যে গুলো সেক্টরে বাণিজ্য রয়েছে বিশেষ করে বিজিএমইএ এবং বিকেএমইএসহ সংশ্লিষ্টরা এ বিষয়ে কাজ করছে। অল্প কিছু দিনের মধ্যে বুঝা যাবে। ব্যবসায়ীগণও বিষয়টি পর্যালোচনা করছেন। যথা সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাণিজ্যমন্ত্রী আজ (৬ ফেব্রুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।
 
বাণিজ্যমন্ত্রী বলেন, করোনা ভাইরাস নিয়ে যে সমস্যা চলছে, উভয় দেশের বাণিজ্য ক্ষেত্রে এর প্রভাব পর্যালোচনা করে সরকার সঠিক সিদ্ধান্ত গ্রহণ করবে। এ সমস্যা বেশিদিন অব্যাহত থাকলে আগামী দিনের সমস্যাগুলো চিহ্যিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। বাণিজ্য মন্ত্রণালয় তথা সরকার এ বিষয়ে সতর্ক রয়েছে। শুধু বাংলাদেশ নয়, পৃথিবীর সব দেশ বিষয়টি নিয়ে চিন্তা করছে। বাংলাদেশ সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এ বিষয়ে কাজ করছে।

বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দীন এ সময় উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT