এবার ই প্রথম বাংলাদেশ বিমানের লাভ ২৭২ কোটি টাকা


Published: 2019-08-02 19:43:26 BdST, Updated: 2019-09-21 15:16:03 BdST

 

 

নিজস্ব প্রতিবেদক: ২০১৮-১৯ অর্থ বছরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের লাভ হয়েছে ২৭২ কোটি টাকা। বুধবার সচিবালয়ে বিমান পরিবহনের সম্মেলন কক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এ তথ্য জানান। প্রতিমন্ত্রীর দেয়া তথ্যমতে এক বছরে বাংলাদেশ বিমানের আয় হয়েছে ৫ হাজার ৭ শত ৯১ কোটি টাকা। ব্যয় হয়েছে ৫ হাজার ৫ শত ১৯ কোটি টাকা।

এরমধ্যে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশন ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের পাওনা বাবদ ৫৩ কোটি টাকা পরিশোধ করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে বিমানের টিকিট বিক্রি সম্পূর্ণ অটোমেশন করা হয়েছে। পাশাপাশি যাত্রীসেবার মান উন্নয়নে বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। বিমানবন্দরে ফ্লাইট অবতরণের পর প্রথম ব্যাগ ১৬ মিনিটে এবং শেষ ব্যাগ ৬০ মিনিটের মধ্যে ব্যাগেজ বেল্টে পৌঁছানো নিশ্চিত করা হয়েছে। কোনও ব্যাগ ফ্লাইটে না আসলে পরে যাত্রীর বাড়িতে হোম ডেলিভারি দেয়া হচ্ছে।

বিমানের আরও বেশ কিছু রুট বাড়ানোর পরিকল্পনার কথা বলেন প্রতিমন্ত্রী। চীন, জাপান ও ইউরোপের কয়েকটি দেশে ফ্লাইট চালুর উদ্যোগ নেয়া হয়েছে বলে তিনি উপস্থিত সাংবাদিকদের অবহিত করেন।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, দুর্নীতি প্রতিরোধে দুদক কাজ করছে। মন্ত্রণালয় থেকেও তদারকি করা হচ্ছে। কাউকেই ছাড় দেওয়া হবে না।

এসময় বিমান সচিব মহিবুল হকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT