৭ কলেজের পরীক্ষা ৭ কলেজের স্থগিত পরীক্ষার তারিখ নির্ধারণ


Published: 2021-02-24 19:59:53 BdST, Updated: 2021-04-15 05:57:48 BdST

নিজস্ব প্রতিবেদক 

 

শিক্ষার্থীদের আন্দোলনের পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ৭ কলেজের স্থগিত হওয়া দুটি পরীক্ষার তারিখ পূর্ণনির্ধারণ করা হয়েছে।

আজ বুধবারের ( ২৪ জানুয়ারি) চতুর্থ বর্ষের পরীক্ষা ও ২৫ জানুয়ারি বৃহস্পতিবারের তৃতীয় বর্ষের পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে।

সাত কলেজের থাকা ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ বলেন এ তারিখ নির্ধারণ করেন।

নির্ধারিত তারিখ অনুযায়ী চতুর্থ বর্ষের পরীক্ষা আগামী ৭ মার্চ অনুষ্ঠিত হবে। তৃতীয় বর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হবে ১৩ মার্চে।

এর আগে গত মঙ্গলবার ( ২৩ জানুয়ারি)
সাত কলেজের অধ্যক্ষ ও সংশ্লিষ্ট তিনজন ডিনকে নিয়ে সভা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য (শিক্ষা) ৭ কলেজের প্রধান সমন্বয়ক এ এস এস মাকসুদ কামাল।

এ সভাতেই পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত হয়। এরপরই রাতে পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে রাজধানীর নীলক্ষেত মোড়ে আন্দোলন করেন শিক্ষার্থীরা।

বুধবার দ্বিতীয় দিনের মতো অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

বুধবার সকাল নয়টা থেকে নীলক্ষেত মোড়ে কয়েক শ শিক্ষার্থী অবস্থান নেন। এ কারণে নিউমার্কেট-আজিমপুর সড়কের উভয় পাশে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

পরে সাত কলেজের অধ্যক্ষ এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মো. আখতারুজ্জামানের সঙ্গে শিক্ষামন্ত্রী দীপু মনি অনলাইন বৈঠক করেন।

বৈঠকে সিদ্ধান্ত হয়, ঢাবি অধিভুক্ত সাত কলেজের চলমান এবং ঘোষিত পরীক্ষাগুলো চলবে।

এরপরই শিক্ষার্থীরা বুধবার বিকেল ৪টা ১০ মিনিটে রাস্তা ছেড়ে দেন। পরে যান চলাচল স্বাভাবিক হয়।

সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি জানান, রোজার ঈদের পর আগামী ২৪ মে থেকে দেশের সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আবারও শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। তার আগে ১৭ মে আবাসিক হলগুলো খুলবে। খোলার আগে কোনো পরীক্ষা হবে না। যেসব বিশ্ববিদ্যালয় পরীক্ষা ও হল খোলার ঘোষণা দিয়েছিল, সেই সিদ্ধান্তও বাতিল হবে। অবশ্য অনলাইনে ক্লাস চলবে।

শহীদুল /

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT