মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে প্রবাসী কল্যাণ মন্ত্রীর বৈঠক অনুষ্ঠিত


Published: 2021-12-21 19:10:14 BdST, Updated: 2022-01-26 20:19:45 BdST

 

ঢাকা, ২১ ডিসেম্বর, ২০২১: প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী দাতো সেরি হামজা বিন জয়েনউদিনের সাথে সোমবার  বৈঠক করেছেন। বৈঠকে বাংলাদেশ থেকে নতুন কর্মী মালয়েশিয়ায় প্রেরণের বিষয়ে অত্যন্ত ফলপ্রসু আলোচনা হয়। মালয়শিয়ার রাজধানী কুয়ালালামপুরের অদূরে প্রশাসনিক শহর পুত্রজায়ায় এই বৈঠক অনুষ্ঠিত হয়।
 এ বৈঠকে মালয়েশিয়ায় অবস্থানরত প্রবাসী বাংলাদেশিদের  সার্বিক কল্যাণ নিশ্চিত করার বিষয়েও আলোচনা হয়। বাংলাদেশ থেকে সকল সেক্টরে কর্মী প্রেরণের ক্ষেত্রে নতুন সমঝোতা স্মারক স্বাক্ষর করায় বাংলাদেশের মন্ত্রী অভিনন্দন জানিয়ে বলেন, শ্রম অভিবাসনের ক্ষেত্রে কর্মীর কল্যাণকে অগ্রাধিকার দিতে হবে এবং এক্ষেত্রে একজন কর্মীও যাতে কোনোরূপ হয়রানির শিকার না হন সে বিষয়ে বাংলাদেশ সরকার সর্বোচ্চ সহযোগিতা প্রদানে প্রস্তুত আছে। এ প্রসঙ্গে তিনি মালয়েশিয়ায় অনিয়মিতভাবে অবস্থানরত বাংলাদেশি কর্মীদের নিয়মিতকরণ এবং তাদের জন্য উপযুক্ত কর্মসংস্থানের ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে বাংলাদেশ হাইকমিশন ও মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সমন্বয়ে একটি কমিটি গঠনের প্রস্তাব দেন। 
অভিবাসন ব্যয় যৌক্তিকভাবে নির্ধারন করা, দক্ষ এবং মালয়েশিয়ার আইন ও সংস্কৃতি জ্ঞানসম্পন্ন কর্মী প্রেরণের বিষয়ে বাংলাদেশ সরকারের বিভিন্ন উদ্যোগের বিষয় উলে¬খ করে প্রবাসী কল্যাণ মন্ত্রী বলেন, শ্রম অভিবাসনের নামে যাতে কোনোভাবে মানবপাচারের ঘটনা সংঘটিত না হয় সে বিষয়ে বাংলাদেশ  পদক্ষেপ গ্রহণ করেছে এবং এ বিষয়ে বাংলাদেশ মালয়েশিয়াকে সর্বোচ্চ সহযোগিতা প্রদানে প্রস্তুত আছে। 
 এছাড়াও বাংলাদেশ থেকে নিরাপত্তা কর্মী নিয়োগে মালয়েশিয়ার সাম্প্রতিক গৃহীত সিদ্ধান্তের জন্য তিনি সেদেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং বাংলাদেশের সেনা কল্যাণ সংস্থার মাধ্যমে মালয়েশিয়ার চাহিদা অনুযায়ী দক্ষ, প্রশিক্ষিত ও সুশৃংখল কর্মী প্রেরণে অংগীকার পুনর্ব্যক্ত করেন।  প্রবাসী কল্যাণ মন্ত্রী মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানালে তিনি সহসাই বাংলাদেশ সফরের আগ্রহ ব্যক্ত করেন।
পুত্রজায়ায় মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এ বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন, মালয়েশিয়ায় বাংলাদেশের হাইকমিশনার মোঃ গোলাম সারোয়ার এবং মালয়েশিয়ার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সেক্রেটারি জেনারেলসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT