জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আস্থাভাজন ছিলেন এই চার নেতাজেলহত্যা দিবস উপলক্ষে পৃথকভাবে গভীর শোক ও শ্রদ্ধায় মালয়েশিয়ায় পালিত হয়েছে জেলহত্যা দিবস


Published: 2019-11-03 20:38:54 BdST, Updated: 2019-11-17 15:58:15 BdST
 
জেলহত্যা দিবস উপলক্ষে মালয়েশিয়ায় আলোচনা সভা
 
মালয়েশিয়া প্রতিনিধি

জেলহত্যা দিবস উপলক্ষে পৃথকভাবে
গভীর শোক ও শ্রদ্ধায় মালয়েশিয়ায় পালিত হয়েছে জেলহত্যা দিবস। দিবসটি উপলক্ষে রবিবার সন্ধ্যায় রাজধানী কুয়ালালামপুরের ফার্স্ট বিজনেস ইণ হোটেলে মালয়েশিয়া আওয়ামীলীগ প্রস্তাবিত কমিটি এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সাভার শুরুতে শোক ও দোয়া করা হয়। প্রস্তাবিত কমিটির সহসভাপতি হাবিবুর রহমান হাবিবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক ছাত্র লীগ ও মালয়েশিয়া আওয়ামী লীগের প্রবীণ নেতা সরোয়ার হোসেন, বিশেষ অতিথি ছিলেন হাইকমিশনের লেবার কাউন্সেলর হেদায়েতুল ইসলাম মন্ডল । আরো উপস্থিত ছিলেন কামরুজ্জামান কামাল, দাত আবুল কালাম আজাদ, আক্তার হোসেন, মনিরুজ্জামান মনির, জসিম উদ্দীন, শ্রমিক লীগের সভাপতি নাজমুল, সাধারণ সম্পাদক শাহ আলম হাওলাদার, যুব লীগের ব্রাউন সোহেল, বাবলা মজুমদার, সেচ্ছাসেবক লীগের বি এম বাবুল হোসেন এবং তারিকুজ্জামান মিতুল, সেলিম সহ আরো অনেকে বক্তব্য রাখেন

 

অপরদিকে মালয়েশিয়া আওয়ামী লীগের আহ্বায়ক কমিটি গ্র্যান্ড প্যাসিফিকের হলরুমে আলোচনা সভার আয়োজন করা হয়।এম রেজাউল করিম রেজার সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন দাতুক ফুয়াদ বিন তালেব।শফিকুর রহমান চৌধুরী ও ইঞ্জিয়ার রাহাদুজ্জামান, রাসেদ বাদল।আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) এর সাবেক ছাত্রনেতা প্রকৌশলী আমিরুল ইসলাম খোকন, ফরিদপুর ফুলসুতি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আরিফ হোসেন, মালয়েশিয়া যুবলীগের সাবেক আহ্বায়ক এ কামাল হোসেন চৌধুরী প্রমুখ। সভায় আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগ আহ্বায়ক কমিটির সদস্য নূর মোহাম্মদ ভুইয়া, হুমায়ুন কবির আমির, হুমায়ুন কবির, প্রদীপ কুমার, শাখাওয়াত হোসেন, শাখাওয়াত হোসেন সুমন, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা কাওসার হোসেনসহ অনেকে।

সভার শুরুতেই জাতীয় চার নেতার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় বক্তারা জেলহত্যা মামলার সাজাপ্রাপ্ত বাকি খুনিদের দেশে ফেরত এনে রায় কার্যকর করার জোর দাবি জানান। বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে।
ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন আজ আর স্বপ্ন নয়, বাস্তবে পরিণত হওয়া সময়ের ব্যাপারমাত্র।
উভয় সভার বিশেষ অতিথি বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর মোহাম্মদ হেদায়েতুল ইসলাম মণ্ডল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আস্থাভাজন ছিলেন এই চার নেতা। তারা বঙ্গবন্ধুর অবর্তমানে বাংলাদেশকে সঠিক দিকনির্দেশনা দিয়ে ৭১-এর মহান মুক্তি সংগ্রামে ভূমিকা রেখেছিলেন। বাঙালি জাতি আজ তাদের শ্রদ্ধার সাথে স্বরণ করছে। জাতীয় চার নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা ছিল বাঙালি জাতির জীবনে দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায়। তিনি বলেন জাতীয় নেতাদের আদর্শ ধারণ করে প্রবাসীদের সেবায় এগিয়ে আসার আহবান জানান ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT