সাভারে অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের-১৫ লক্ষ টাকা জরিমানা


Published: 2019-12-18 23:48:41 BdST, Updated: 2020-08-09 08:47:54 BdST

বিপ্লব,সাভার ঃ সাভারে তুরাগ নদীর তীরে গড়ে উঠা বিভিন্ন অবৈধ ইটভাটা গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যামাণ আদালত।

সেই সাথে অবৈধ ইটভাটার মালিকদের কয়েক লাখ টাকা জরিমানা করা হয়েছে।বুধবার দুপুরে সাভারের আমিনবাজারের তুরাগএলাকায় পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাকছুদুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালানা করা হয়।

এ সময় স্থানীয় পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাকছুদুল ইসলাম জানায় হাইকোর্টের নির্দেশে আজ আমিনবাজারের ওই এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এসময় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় স্থানীয় তিতাস বিক্সস,মিতলী বিক্সস ও এম এস এম বিক্সস ইটভাটা গুড়িয়ে দেয়া হয়।

সেই সাথে ওই সব ইটভাটার মালিকদের পাঁচ লক্ষ করে মোট ১৫ লক্ষ টাকা জরিমানা করা হয় । অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাকছুদুল ইসলাম ।
স্থানীয়দের দাবি প্রশাসনের নাকের ডগায় আমিনবাজারের তুরাগ এলাকায় এসব অবৈধ ইটভাটার ছড়াছড়ি। পরিবেশ দুষণ করে বিভিন্ন কৃষি জমির পাশে এসব ইটভাটা গড়ে তুলেছে কিছু অসাধু ব্যবসায়ী। অবিলম্বে এসব ইটভাটা ভেঙ্গে ফেলার জন্য প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন তারা।

এদিকে ইটভাটা মালিকদের দাবি তারা এবার কাঁচা ইটনিয়ে বিপাকে পড়েছেন লক্ষ লক্ষ টাকা ব্যাংক রিনের জালে আটকা পড়েছেন ইটভাটা ভেঙ্গে দেওয়ার কারনে। সময় দিয়ে ইটভাটাগুলো ভাঙ্গার দাবি তাদের।

উচ্ছেদ অভিযানে এসময় পরিবেশ অধিদপ্তরের উপ ব্যবস্থাপক শাহেদা বেগম,সহকারী ব্যবস্থাপক শরিফুল ইসলামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।উল্লেখ্য গত কয়েকদিন আগে ঢাকার আশেপাশে সব ধরনের অবৈধ ইটভাটা ভাঙার নির্দেশ দেন হাইকোর্ট।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT