বর্তমান পরিস্থিতি সত্যিকার অর্থেই ভালো নয়: ফাউচি


Published: 2020-07-07 15:45:18 BdST, Updated: 2020-08-15 04:11:05 BdST

 

 

ওয়াশিংটন, ৭ জুলাই, ২০২০: মার্কিন সরকারের সংক্রমণ রোগ বিষয়ক শীর্ষ বিশেষজ্ঞ এন্থনি ফাউচি সতর্ক করে বলেছেন, বর্তমান পরিস্থিতি সত্যিকার অর্থেই ভালো নয়।
ইউএস ন্যাশনাল ইন্সষ্টিটিউট অব এলার্জি এন্ড ইনফেকশাস ডিজিজ এর পরিচালক ফাউচি সোমবার বলেন, আমরা যে পরিস্থিতিতে রয়েছি সেখানে প্রতিদিন গড়ে প্রায় ২০ হাজার লোক নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে।
তিনি আরো বলেন, কয়েক মাস আগের তুলনায় এখন আক্রান্তদের গড় বয়স ১৫ বছরেরও কম। কিন্তু তরুণদের বুঝতে হবে যে তারা শূন্যে বসবাস করে না।
ফাউচি বলেন, তারা একজনকে সংক্রমিত করছে। সে আবার আরেকজনকে করছে। এরকম করে এক সময় বয়স্কদের কেউ যে হয়তো ক্যান্সার চিকিৎসায় কেমোথেরাপি নিচ্ছে সে আক্রান্ত হচ্ছে।
তিনি বলেন, তোমরাও মহামারি ছড়ানোর একটা অংশ। সুতরাং সংক্রমণ এড়াতে তোমাদের নিজের প্রতি যেমন তেমনি সমাজের প্রতিও দায়িত্ব রয়েছে।
জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৯ লাখেরও বেশি লোক করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ১ লাখ ৩০ হাজার ১শ’রও বেশি লোক।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT