গত ২৪ ঘন্টায় দেশে করোনা সংক্রমিত হয়েছে ২ হাজার ২৩১ জন


Published: 2022-01-10 19:15:14 BdST, Updated: 2022-01-26 20:26:56 BdST

 

ঢাকা, ১০ জানুয়ারি, ২০২২  : দেশে গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে সংক্রমিত নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ২৩১ জন। সংক্রমনের হার বেড়েছে ১ দশমিক ৭৫ শতাংশ। গতকাল এই হার ছিল ৬ দশমিক ৭৮ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ৮ দশমিক ৫৩ শতাংশ। 
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আজ করোনা আক্রান্ত তিনজন মারা গেছেন। এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ১০৫ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৬ শতাংশ।
গত ২৪ ঘন্টায় ২৬ হাজার ১৪৩ জনের নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত হয়েছে ২ হাজার ২৩১ জন। গতকাল ২১ হাজার ৯৮০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১ হাজার ৪৯১ জন।
দেশে এখন পর্যন্ত ১ কোটি ১৬ লাখ ৯৭ হাজার ৯৩৮ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৯৫ হাজার ৯৩১ জন।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৯৪৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১ হাজার ৮৭১ জন। শনাক্তের হার ৯ দশমিক ৮৭ শতাংশ। আজ এই জেলায় একজন মারা গেছেন। 
আজ ঢাকা বিভাগে ২ জন ও রাজশাহী বিভাগে ১ জন মারা গেছেন। তবে চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ বিভাগে আজ করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যায়নি।
স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২০৮ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৫১ হাজার ১১৩ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ১৯ শতাংশ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT