প্রশান্ত মহাসাগর থেকে ৩২ দিন পর জীবিত ফিরলো ৪ ব্যক্তি


Published: 2020-02-13 01:06:26 BdST, Updated: 2020-04-01 22:57:50 BdST

 

ওয়েলিংটন, ১২ ফেব্রুয়ারি, ২০২০ : প্রশান্ত মহাসাগরের সোলোমন দ্বীপপুঞ্জ থেকে ৩২দিন পর চার ব্যক্তিকে জীবিত উদ্ধার করা হয়েছে ।
দ্য সোলোমন স্টার নিউজের খবরে বলা হয়েছে, বড় দিন উদযাপনের লক্ষ্যে ২২ ডিসেম্বর ১২ জনের একটি দল একসঙ্গে নৌকায় বেড়াতে বের হয়। তারা হঠাৎ পথ হারিয়ে ফেলে। ছোট নৌকায় তারা ভাসতে থাকে অথই মহাসাগরে।
চোখের সামনে গ্রুপের আটজনের মৃত্যু দেখেছে বেঁচে ফেরা এই চারজন।
ওই দলটি পাপুয়া নিউগিনির বোগেনভিলভিল প্রদেশের। তারা ১শ’ কিলোমিটার দূরের কার্টেরেট দ্বীপপুঞ্জে বড়দিন উদযাপন করতে যাচ্ছিলো।
বেঁচে ফেরা ডমিনিক স্ট্যালি জানায়, তাদের ছোট নৌকাটি উল্টে যায়। ওই সময় আটজন পড়ে যায়। বাকি চারজন কোনোমতে নৌকা সামলে টিকে থাকে।
স্ট্যালি বলেন, ‘আমাদের কিছুই করার ছিল না। আমরা তাদের চোখের সামনে ভেসে যেতে দেখেছি। এক দম্পতি মারা যাওয়ার সময় তার শিশুকে আমার হাতে দিয়ে যায়। আমি তাকে নিয়ে নৌকায় উঠি। পরে সেও মারা যায়।’
এই ৩২ দিন ওই চারজন নারকেল এবং বৃষ্টির পানি খেয়ে বেঁচে ছিলো। মাছ ধরার অনেক নৌকা তারা দূর থেকে চলে যেতে দেখে। কিন্তু এসব নৌকা তাদের দেখতে পায়নি।
শেষ পর্যন্ত ২৩ জানুয়ারি একটি নৌকা তাদের দেখতে পেয়ে উদ্ধার করে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT