কানাডার প্রধানমন্ত্রীর স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত


Published: 2020-03-13 19:30:02 BdST, Updated: 2020-04-01 08:42:20 BdST

অটোয়া, ১৩ মার্চ, ২০২০  : কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে তিনি মারাত্মকভাবে আক্রান্ত হননি। বৃহস্পতিবার রাতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে একথা জানানো হয়। খবর এএফপি’র।
দেশটির প্রধানমন্ত্রীর দপ্তরের এক বিবৃতিতে বলা হয়, ‘আজ সোফি গ্রিগোইর-ট্রুডোর করোনাভাইরাস পরীক্ষা করা হয়। এতে তার শরীরে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।’
বিবৃতিতে আরো বলা হয়, তার শরীরে করোনাভাইরাসের হালকা উপসর্গ দেখা দিয়েছে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী, তাকে নির্দিষ্ট সময়ের জন্য আলাদা করে রাখা হবে। তিনি ভাল বোধ করছেন এবং সতর্কতামূলক সকল উপদেশ মেনে চলছেন। ‘প্রধানমন্ত্রীর শরীরে করোনাভাইরাসের কোন উপসর্গ দেখা যায়নি। তিনি সুস্থ্য আছেন। সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তাকে নির্দিষ্ট সময় ১৪ দিনের জন্য আলাদা রাখা হবে।’ তবে তার করোনাভাইরাস পরীক্ষা করা হবে না।
‘প্রধানমন্ত্রী তাঁর দায়িত্ব পালন অব্যাহত রাখবেন এবং তিনি কাল জাতির উদ্দেশে ভাষণ দেবেন।’
এরআগে এক বিবৃতিতে বলা হয়, ব্রিটেন থেকে ফিরে আসার পর গ্রিগোরি-ট্রুডোর হালকা জ্বরসহ করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। গত রাতের শেষের দিকে তার এ জ্বর আসে। এর পরপরই তিনি ডাক্তার দেখান এবং পরীক্ষা করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT