করোনা সংকটের কারণে নিরাপত্তা পরিষদের সভা স্থগিত


Published: 2020-03-17 19:02:19 BdST, Updated: 2020-03-28 17:48:50 BdST

 

জাতিসংঘ, ১৭ মার্চ, ২০২০  : জাতিসংঘ নিরাপত্তা পরিষদ চলতি সপ্তাহে অনুষ্ঠেয় দুটি সভা করোনাভাইরাস সঙ্কটের কারণে সোমবার স্থগিত ঘোষণা করেছে।
মঙ্গলবার অনুষ্ঠানের জন্য পরিকল্পিত বৈঠকটি বাতিল করার পর নিরাপত্তা পরিষদ সুদানের দারফুরের পরিস্থিতি নিয়ে আলোচনার প্রস্তুতি নিচ্ছিল এবং বৃহস্পতিবার একটি বহুপাক্ষিক আলোচনা অনুষ্ঠিত হয়।
চলতি মাসে পরিষদের ধারাবাহিক সভাপতিত্বের দায়িত্বে নিয়োজিত চীন মিশন জানায়, এ সপ্তাহের জন্য নির্ধারিত সেশনগুলো বাতিল হলেও পরিষদের কার্যক্রম অব্যাহত রয়েছে।
মিশনের একজন মুখপাত্র এক বিবৃতিতে বলেন, ‘পরিষদের ম্যান্ডেড পূরণের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের লক্ষ্যে পরিষদ সদস্যবৃন্দ আলোচ্য বিষয়ের বিভিন্ন ইস্যু নিয়ে যোগাযোগ রক্ষা ও আলোচনা চালিয়ে যাবে।’
জাতিসংঘের মুখপাত্র স্টিফেন দুয়ারিক সাংবাদিকদের বলেন, গত সপ্তাহে ফিলিপাইনের একজন কূটনীতক করোনায় আক্রান্ত হওয়ার পর নিউইয়র্কে সংস্থার সদর দপ্তরের স্টাফদের মধ্যে আরেকজনের দেহে কোভিড-১৯ সনাক্ত হয়েছে।
তিনি আরো জানান, জাতিসংঘ কার্যালয় খোলা রয়েছে এবং মহাসচিব আন্তোনিও গুতেরেস সোমবার কার্যালয়ে উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT