হ্যারি ও মেগান রাজপরিবার ছাড়ছেন


Published: 2020-03-31 18:38:42 BdST, Updated: 2020-05-29 09:51:12 BdST

 

লন্ডন, ৩১ মার্চ, ২০২০  : প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মেগান ব্রিটিশ রাজপরিবারের জ্যেষ্ঠ সদস্য হিসেবে মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে পদত্যাগ করছেন।
তারা ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিায় তাদের বিতর্কিত নতুন জীবন শুরু করেছেন। এর আগে জানুয়ারিতে তারা রাজপরিবার ছাড়ার এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার ঘোষণা দিয়েছিলেন।
তাদের এই সিদ্ধান্তের অর্থ তারা আর রাণী দ্বিতীয় এলিজাবেথের পক্ষে কোন দায়িত্ব পালন করবেন না।
তাদের এই সিদ্ধান্তে তখন রাজপরিবারে ব্যাপক তোলপাড় শুরু হয়। রাজপরিবার ছাড়ার ঘোষণার পর ৯৩ বছর বয়সী রাণী তার বড় ছেলে প্রিন্স চার্লস ও তার দুই সন্তান প্রিন্স উইলিয়াম ও হ্যারির সাথে জরুরি বৈঠক করেন। বৈঠকে হ্যারি-মেগানের সিদ্ধান্তের প্রতি সমর্থন জানানো হয়। তবে বলা হয় তারা আর রাজকীয় উপাধি ব্যবহার করতে পারবে না।
উল্লেখ্য, হ্যারি ও মেগানের রাজপরিবার ছাড়াকে ব্রিটিশ সংবাদমাধ্যমে ‘মেক্সিট’ হিসেবে বর্ণনা করা হচ্ছে।
এদিকে এই দম্পতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে কোন উষ্ণ অর্ভ্যত্থনা পাচ্ছেন না। ট্রাম্প বলেছেন, তিনি রাণী এলিজাবেথ ও ব্রিটেনের মহান বন্ধু। কিন্তু মার্কিন করদাতারা হ্যারি মেগানের নিরাপত্তার অর্থ যোগান দেবে না।
রোববার এক টুইট বার্তায় ট্রাম্প বলেন, এটা তাদেরকেই বহন করতে হবে।
এর প্রতিক্রিয়ায় ওই দম্পতির নারী মুখপাত্র বলেছেন, নিরাপত্তার অর্থ যোগাতে মার্কিন সরকারকে কোন কিছু বলার পরিকল্পনা তাদের নেই।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT