পাকিস্তানে ৯৮ জন যাত্রী নিয়ে করাচির আবাসিক এলাকায় বিমান বিধ্বস্ত


Published: 2020-05-22 22:28:16 BdST, Updated: 2020-06-03 09:09:50 BdST

 

করাচি, ২২ মে, ২০২০  : পাকিস্তানে শুক্রবার প্রায় ১০০ যাত্রী নিয়ে একটি যাত্রীবাহী বিমান দক্ষিণাঞ্চলীয় নগরী করাচির আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়েছে। দেশটির এভিয়েশন কতৃপক্ষ এ কথা জানায়।
জাতীয় টেলিভিশনে প্রচারিত ছবিতে দেখা যায়, পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ার লাইন্সের (পিআইএ) বিমানটি আবাসিক এলাকায় বিধ্বস্ত হয়েছে, ঘটনাস্থল থেকে কালো ধোঁয়া উড়তে দেখা গেছে।
উদ্ধারকারী ও স্থানীয় লোকরা ধ্বংস্তুপের মধ্যে উদ্ধার কার্যক্রম চালাচ্ছে, ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নেভানোর চেষ্টা করছে।
করাচির আবাসিক এলাকার অধিবাসী মোদাচ্ছের আলী বলেন,“আমি বিকট শব্দ শুনতে পেয়েছি, লোকজন ফায়ার সার্ভিসকে খবর দিয়েছে।”
পিআইএ মুখপাত্র আবদুল্লাহ হাফেজ বলেন, ফ্লাইটে ৯১ জন যাত্রী এবং ৭ জন ক্রু ছিলেন। করাচিতে অবতরণের আগে স্থানীয় সময় বেলা ২.৩০ মিনিটের কিছু পরেই ফ্লাইটটি এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।
এভিয়েশন কতৃপক্ষের মুখপাত্র আবদুল সাত্তার খোকার বলেন, বিমানটি লাহোর থেকে করাচি যাচ্ছিলে।
প্রধানমন্ত্রী ইমরান খান এক টুইটে বলেছেন, তিনি এই দুর্ঘটনায় হতবাক হয়েছেন এবং দু:খ প্রকাশ করেছেন। তিনি দুর্ঘটনায় নিহত ও তাদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।
খোকার বলেন, এয়ারক্রাফটি ছিল এয়ারবাস এ৩২০ এবং এটি করাচি যাচ্ছিলো।
পরে পাকিস্তান সামরিক বাহিনী এক টুইটে জানায়, ওই এলাকায় নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। ক্ষয়ক্ষতি নিরুপনে এবং উদ্ধার অভিযানে হেলিকপ্টার ব্যবহার করা হচ্ছে ।
করোনাভাইরাস মহামারির লকডাউনের কারণে বিমানগুলো ল্যান্ডিং অবস্থায় থাকার পরে পুনরায় বাণিজ্যিক ফ্লাইট চালুর অনুমতির মাত্র কয়েকদিনের মধ্যে এই দুর্ঘটনা ঘটলো।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT