যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় কোভিড-১৯-এ আরো ৯০০ জনের মৃত্যু


Published: 2020-06-12 20:01:13 BdST, Updated: 2020-07-06 01:57:16 BdST

 

ওয়াশিংটন, ১২ জুন, ২০২০ : জন হপকিনস বিশ^বিদ্যালয়ের গণনায়, যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘন্টায় কোভিড-১৯-এ আরো ৯৪১ জনের মৃত্যু হয়েছে। এতে দেশটিতে বর্তমান মৃতের সংখ্যা ১ লাখ ১৩ হাজার ৭৭৪ জনে পৌঁছেছে।
বাল্টিমোর- বিশ^বিদ্যালয় ভিত্তিক এক তথ্যানুসারে, অর্থনীতিতে বিশে^র শীর্ষে আরোহন করা দেশটি এখন মহামারিতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ। বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ৮টা ৩০ মিনিট (শুক্রবার গ্রীনিচ মান সময় ০০৩০ টা)-পর্যন্ত পাওয়া তথ্যে দেখা গেছে, দেশটি মৃত ও আক্রান্তের সংখ্যা উভয় দিক দিয়েই শীর্ষে রয়েছে। সেখানে এখন মোট আক্রান্তের সংখ্যা এ সময় ২ লাখ, ৪১ হাজার ৯৯০ জন। খবর এএফপি’র।
দেশের চারপাশের কোথাও কোথাও আক্রান্তের হার বাড়ছে কমছে, তবে প্রতিদিন নতুন করে মোট ২০ হাজার আক্রান্ত যোগ হচ্ছেই।
দেশটির কয়েকটি বিরল ঘনবসতিপূর্ণ গ্রামাঞ্চলে গত এক মাসে হাসপাতালে রোগী ভর্তির সংখ্যা আগের তুলনায় বেড়েছে।
মার্কিন যুক্তরাষ্ট্রের অর্থমন্ত্রী স্টিভেন মনুচিন বলেছেন, ‘বিভিন্ন অঙ্গরাজ্যে মহামারি ছড়িয়ে পড়লেও আর কোনো লকডাউন দেয়া হবে না।’
যুক্তরাষ্ট্রের সিএনবিসি টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে মনুচিন বলেছেন,‘ আমরা অর্থনীতিকে বন্ধ করতে পারি না। আমি মনে করি, আমরা শিখেছি, যদি অর্থনীতির পথ বন্ধ করে দেয়া হয় তাহলে আমরা আরো বেশি ক্ষতির সম্মূখীন হবো।’

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT