বাইডেনের প্রত্যয়ন বিরোধিতার পরিকল্পনায় একদল রিপাবলিকান সিনেটর


Published: 2021-01-03 20:44:22 BdST, Updated: 2021-01-22 05:43:52 BdST

 

ওয়াশিংটন, ৩ জানুয়ারি, ২০২১ : ডোনাল্ড ট্রাম্পের সমর্থনে সর্বশেষ পদক্ষেপ হিসেবে রিপাবলিকান প্রবীণ আইনজীবি টেড ক্রুজের নেতৃত্বাধীন সিনেটরদের একটি দল শনিবার জানিয়েছেন যে, তারা আগামী সপ্তাহে জো বাইডেনের নির্বাচনের জয়ের প্রত্যয়নে কোনো প্রকার ভোট দেবেন না। তবে কয়েক ডজন আদালতের রুলিংয়ের মুখে উদ্যোগটি ব্যর্থ হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। বেশ কয়েকটি প্রধান রাজ্যের কর্মকর্তাদের কাছ থেকে প্রাপ্ত অনুসন্ধানের ফলাফলে দেখা গেছে, ভোটিং-এর ক্ষেত্রে বড়মাপের কোন সমস্যা হয়নি কোথাও।
ভোট জালিয়াতি ও অনিয়মের অভিযোগ তুলে ক্রুজ, বর্তমান ছয় ও নির্বাচিত চার সিনেটর স্বাক্ষরিত রিপাবলিকান দলটির এক বিবৃতিতে ”২০২০ সালের নির্বাচনে জালিয়াতি ও অনিয়ম তাদের স্মরণকালের সকল দৃষ্টান্তকে ছাড়িয়ে গেছে,” বলে উল্লেখ করা হয়েছে।
দলটি বলেছে যে, বুধবার আহ্বান করা যৌথ কংগ্রেজ অধিবেশনে সাধারণ নিয়মে বাইডেনের জয়ের প্রো-ফর্মা প্রত্যায়নের বিষয়টি নাকোচ করে নির্বাচনের ফলাফল বিশ্লেষনে বিশেষ কমিশন গঠন করে “জরুরি দশ দিনের অডিটের” দাবি জানাবে। স্বতন্ত্র রাজ্যগুলি বিশেষ আইনসভা আহ্বান করে অধিবেশনগুলিতে মোট ভোটের সংখ্যার সম্ভাব্য সংশোধনী আনার কথাও বিবৃতিতে উল্লেখ করা হয়েছে।
ট্রাম্প শনিবার টুইট করেছেন, ‘একটি ভূমিধস জয় চুরি করার প্রচেষ্টা, যা হতে দেয়া যায় না!’
তবে ডেমোক্র্যাট নিয়ন্ত্রিত হাউসে বুধবার আনুষ্ঠানিক প্রত্যয়নের জন্য অনেক রিপাবলিকান্ই ভোট দেবেন। তাই ট্রাম্পের নির্বাচনী পরাজয়কে ফিরিয়ে আনার অন্যান্য ব্যর্থ প্রয়াসের মতো সর্বশেষ রাজনৈতিক কূটচালটিও নস্যাৎ হতে যাচ্ছে বলে আশা করা হচ্ছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT