সোমালিয়ায় আত্মঘাতি বোমা হামলা চালিয়ে সাংবাদিক হত্যা


Published: 2021-11-21 17:59:05 BdST, Updated: 2021-12-09 03:18:07 BdST

sharethis sharing button

মোগাদিসু, ২১ নভেম্বর, ২০২১: সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে আত্মঘাতি বোমা হামলা চালিয়ে একজন বিশিষ্ট সাংবাদিককে হত্যা করা হয়েছে। তিনি জিহাদী গ্রুপ আল শাবারের কট্টর সমালোক ছিলেন।
শনিবার রাজধানীর একটি রেস্টুরেন্ট থেকে বেরিয়ে যাওয়ার সময় এ আত্মঘাতি হামলা চালানো হয়। কর্মকর্তা ও তার সহকর্মীরা এ খবর জানান।
আল শাবাব এ  হামলার দায়িত্ব স্বীকার করে বলেছে, তারা সরকারি মালিকানাধীন রেডিও মোগাদিসুর পরিচালক আবদিআজিজ মোহাম্মদ গুলেদকে হত্যা করে।
তিনি আবদিআজিজ আফ্রিকা নামেও পরিচিতি ছিলেন।
হামলায় আরো দ’ুজন আহত হয়েছে। এদের একজন সোমালি ন্যাশনাল টেলিভিশনের পরিচালক শারমার্কে মোহাম্মদ ওয়ারসেম এবং অপরজন ড্রাইভার।  
সোমালিয়ার তথ্য উপমন্ত্রী আবদিরহমান ইউসুফ ওমর এক বিবৃতিতে বলেছেন, জাতির সাহসী সন্তান আবদিআজিজ মোহাম্মদ গুলেদকে আমার হারিয়েছি।
নিহত সাংবাদিকের বন্ধু ও সরকারি কর্মকর্তা  ইসমাইল মুকতার ওমর বলেছেন, আত্মঘাতি বোমা হামলাকারীই বিস্ফোরণটি ঘটিয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে।
অপর সহকর্মী আলী মোহাম্মদ জানান, রেস্টুরেন্টে এক সহকর্মীসহ রাতের খাবার শেষে গাড়িতে এসে বসার পর আত্মঘাতি হামলাকারী দৌড়ে গাড়ির জানালার কাছে এসে বিস্ফোরণ ঘটায়।
উল্লেখ্য আল শাবাব ২০০৭ সাল থেকেই মোগাদিসুতে সহিংস তৎপরতা চালিয়ে আসছে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT