শিশুদের জন্য সম্মিলিতভাবে


Published: 2019-11-25 15:17:40 BdST, Updated: 2019-12-16 19:23:53 BdST

রাজধানীতে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা নতুন প্রজন্মের শিশুদের জন্য একটি নিরাপদ পৃথিবী যেখানে শিশু মনের স্বপ্ন বিকসিত হয় এমন এক পৃথিবী গড়ে তোলায় সম্মিলিতভাবে কাজ করার আহবান জানিয়েছেন।
আজ আত্মহত্যা প্রতিরোধমূলক সংগঠন ব্রাইটার টুমরো ফাউন্ডেশন (বিটিএফ) আয়োজনে ও ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি সোসিওলোজি ক্লাবের সহযোগিতায় রাজধানী আফতাব নগর ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটি ওয়াই ফাই জোনে দিনব্যাপী আয়োজিত চিত্রাংকন ও শীত উপহার উৎসব অনুষ্ঠানে তারা এ আহবান জানান। ইস্ট ওয়েস্ট বিদ্যা নিকেতনের ৫৭ সুবিধাবঞ্চিত শিশু এতে অংশ নেয়।
বক্তারা বলেন, শিশুরা মনে মনে স্বপ্ন দেখে। তাদের সেই স্বপ্ন বাস্তবায়নের পথ নির্মাণে অভিভাবক ও শিক্ষকদের পাশাপাশি সমাজকেও কাজ করতে হবে।
বিটিএফ’র সভাপতি জয়শ্রী জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটি প্রধান উপদেষ্টা ও প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন।
অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, শিশুদের জন্য সুন্দর পৃথিবী গড়ে তোলায় সকলকে কাজ করে যেতে হবে। তিনি বলেন,এধরনের শিশুরা সমাজের বোঝা নয়।তাদের বেঁচে থাকার অধিকার আছে। এসব শিশুরা নিরাপদ পরিবেশে বড় হওয়ার স্বপ্ন দেখে।

বিটিএফ-এর সভাপতি জয়শ্রী জামান উপস্থিত শিক্ষক ও শিক্ষিকাদের উদ্দেশ্যে শিশুদের মানসিক স্বাস্থ্যের ব্যাপারে সচেতন হওয়ার আহ্বান জানান। তিনি বলেন, আমাদের পারিপার্শিক পরিবেশ শিশুদের আত্মহনন প্রবনতায় ধাবিত করে। শিশুদের জন্যে একটি বাসোপযোগি পৃথিবী গড়ে তুললে সমাজে আত্মহত্যা প্রবণতা প্রতিরোধ হবে।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারণ সম্পাদক ফারশিদ ভুইয়া, ইস্ট ওয়েস্ট ইউনির্ভাসিটি শিক্ষক ড. আনিছুর রহমান, বীকন পয়েন্টের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (অপারেশন) মো.হানিফ, ইনার হুইল ক্লাব, ঢাকা-উত্তর-পশ্চিমের সভাপতি সাজেদা আখতার লিপি, রোটারিয়ান লায়লা রোজী, তাহমিনা হাফিজ, রোটারিয়ান ইতি সহ ই ডব্লিও ইউ সোসিওলোজি বিভাগেরর শিক্ষকবৃন্দ ও সোসিওলোজি ক্লাব, ই নার হুইল ক্লাব।
জয়শ্রী জামান বলেন,আমরা শিশুদের জন্য স্বপ্নের বাংলাদেশ ও স্বপ্নের পৃথিবী গড়ে তুলতে চাই।শিশুদের জন্য নিরাপদ বাংলাদেশ চাই।
পরে সমাপনী অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত এসব শিশুদের মধ্যে বিশেষ পুরস্কার বিতরণ করা হয়। (তথ্য সংগৃহীত)

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT