৩ জন রিমান্ডে নুরের ওপর হামলার ঘটনায়


Published: 2019-12-24 22:02:53 BdST, Updated: 2020-01-21 05:21:03 BdST

 

ঢাকা, ২৪ ডিসেম্বর, ২০১৯ : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের ওপর হামলার ঘটনায় গ্রেফতারকৃত ৩ জনকে তিন দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
তারা হলেন- মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াসির আরাফাত তূর্য ও মেহেদি হাসান শান্ত।
মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম মাইনুল ইসলাম শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন।
শাহবাগ থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক মাহমুদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিন শাহবাগ থানার এ মামলা গ্রেফতারকৃতদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা ও শাহবাগ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার তাদের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন।
এ হামলার ঘটনায় আজ মঙ্গলবার শাহবাগ থানার নীলক্ষেত পুলিশ ফাঁড়ী ইনচার্জ পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ রইচ হোসেন বাদি হয়ে এ মামলা করেন। মামলায় আটজনের নাম উল্লেখসহ ৩০ থেকে ৩৫ জনকে আসামি করা হয়।
আসামিদের মধ্যে গতকাল সোমবার দুজন এবং পরে আরও একজনকে গ্রেফতার করা হয়।
গত রোববার ডাকসু সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর ও তার অনুসারীদের ওপর হামলা চালায় মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। রোববার দুপুর পৌনে ১টার দিকে এ হামলার ঘটনা ঘটে। হামলায় অন্তত ৩৪ জন আহত হন।
ওই হামলায় নুরসহ আহত পাঁচজনকে উন্নত চিকিৎসার জন্য নয় সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়। তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি আছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT