নারী নির্যাতনের মামলায় আলোচিত বক্তা হাসানুর রহমান নক্সেবন্দী গ্রেফতার


Published: 2021-02-27 00:54:33 BdST, Updated: 2021-04-15 05:03:59 BdST

নিজস্ব প্রতিবেদক

চতুর্থ স্ত্রীর দায়ের করা নারী ও শিশু নির্যাতন মামলায় গ্রেফতার হয়েছেন আলোচিত বক্তা হাসানুর রহমান হুসাইন নক্সেবন্দী। শুক্রবার দুপুর আড়াইটার দিকে কমলাপুর থেকে সিলেট মাহফিলে যাওয়ার গাড়ি থেকে তাকে আটক করা হয়।

মতিঝিল থানার এসআই হেলাল আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। আটকের পর তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

মামলার বাদীনী ও আইনজীবিগন জামিনের বিরোধিতা করায় সিএমএম-১৮ নং আদালত থেকে ৪.৪৫ মিনিটে আসামীর জামিন নামঞ্জুর করে কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়েছে।

ভুক্তভোগী স্ত্রীর আইনজীবী অ্যাডভোকেট খন্দকার ইরফান জানান, বিয়ের সময় হাসানুর রহমান হুসাইন নক্সেবন্দী তার চতুর্থ স্ত্রীর নিকট থেকে ৩ লাখ টাকা যৌতুক হিসেবে নেন। পরবর্তী আরো ৫ লাখ টাকা যৌতুকের জন্য স্ত্রীর ওপর অমানুষিক নির্যাতন চালাতে থাকেন। গত বছরের ১৮ জুন প্রথমে তিনি যাত্রাবাড়ী থানায় একটি জিডি দায়ের করেন। জিডির বলে যাত্রাবাড়ী থানা পুলিশ তাকে থানায় নিয়ে আসে। এরপর অঙ্গিকার নামা নিয়ে ছেড়ে দেন। থানা পুলিশকে দেয়া অঙ্গিকারের পরও নির্যাতন অব্যাহত থাকে। এরই প্রেক্ষিতে ভুক্তভোগী গত ৩ জানুয়ারি নারী ও শিশু ট্রাইব্যুনাল -ঢাকা- ৩ এ একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ আমলে নিয়ে বিচার বিভাগীয় তদন্তের জন্য নির্দেশ দেন আদালত। পরবর্তীতে তদন্তে ঘটনার সত্যতা পাওয়ায় গত ১১ ফেব্রুয়ারি তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন আদালত।

তিনি আরো বলেন, শুক্রবার দুপুরের পর মতিঝিল থানার এসআই হেলালের নেতৃত্বে থানা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে।

১৯৯২ সালে জন্ম নেয়া হাসানুর রহমানের গ্রামের বাড়ি চাঁদপুর জেলার হাজীগঞ্জ থানার শ্রীপুর বাজারে্।তিনি কুমিল্লার হোমনার শিরিন আক্তারকে ২০১৯ সালের আক্টোবর মাসের দুই তারিখ বিবাহ করেন। এই শিরিন আক্তার তার চুতর্থ স্ত্রী।

আল্লামা শফীকে নিয়ে বিভিন্ন মাহফিলে বাজে মন্তব্য করায় ব্যাপক সমালোচিত এই হাসানুর রহমান হুসাইন নক্সেবন্দীর বিরুদ্ধে আরো দুই স্ত্রীর মামলা রয়েছে। সেগুলো চলমান রয়েছে।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT