হাইকোর্টের নির্দেশ মুরাদের অবমাননাকর মন্তব্যের অডিও-ভিডিও অনলাইন প্লাটফর্ম থেকে সরাতে


Published: 2021-12-07 23:50:36 BdST, Updated: 2022-01-29 16:36:53 BdST

 

sharethis sharing button

ঢাকা, ৭ ডিসেম্বর, ২০২১ : সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের ‘কুরুচিপূর্ণ ও অবমাননাকর’ মন্তব্যের অডিও-ভিডিও অনলাইন প্লাটফর্ম থেকে অপসারণে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) নির্দেশ দিয়েছে হাইকোর্ট বিভাগ।
সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ইন্টারনেটে ছড়িয়ে থাকা মুরাদ হাসানের অডিও-ভিডিওর বিষয়টি আদালতের নজরে এনে আজ নির্দেশেনা চান।
বিষয়টি আমলে নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ স্বতঃপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।
রাষ্ট্রপক্ষে এ সময় আদালতে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল বিপুল বাগমার।
ব্যারিস্টার সুমন সাংবাদিকদের  বলেন, ‘আদালতের নির্দেশনা অনুযায়ী বিটিআরসি কী ব্যবস্থা নিয়েছে, তা আগামীকাল (বুধবার) সকালের মধ্যে ডেপুটি এটর্নি জেনারেলকে জানাতে বলা হয়েছে।’
আইনজীবী সুমন আদালতে বলেন, ‘ওইসব অডিও-ভিডিও সামাজিকভাবে অবক্ষয়ের কারণ হয়ে দাঁড়িয়েছে। এগুলো অশ্লীল, এগুলো ঘন্টার পর ঘন্টা থাকতে পারে না। এসব কম বয়সী শিশুদের ওপর প্রভার ফেলবে।
এগুলো আগেই বিটিআরসির বন্ধ করে দেয়া উচিত ছিল। আমি কারো বিরুদ্ধে কোর্টে আসিনি, কিন্তু সমাজকে রক্ষা করার দায়িত্ব আমাদের রয়েছে।’
ডা. মুরাদ হাসানের একটি টেলিফোন আলাপের অডিও ফেইসবুকে ছড়িয়ে পড়ে, যেখানে একজন অভিনেত্রীর সঙ্গে অশালীন ভাষায় কথা বলতে এবং হুমকি দিতে শোনা যায় তাকে। 
এ নিয়ে ব্যাপক সমালোচনার মধ্যেই গতকাল সোমবার আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানান, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদকে পদত্যাগ করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ পদত্যাগ করেন  মুরাদ হাসান।
মুরাদ হাসান জামালপুর-৪ (সরিষাবাড়ী, মেস্টা ও তিতপল্যা) আসনের এমপি। এছাড়া জামালপুর জেলা আওয়ামী লীগের ‘স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক’ তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT