সুপ্রিম কোর্টের বিচারকের পদত্যাগবিপুল অর্থ পাচারের অভিযোগ তদন্তের ঘটনায় মেক্সিকোর


Published: 2019-10-04 12:08:37 BdST, Updated: 2019-10-16 16:07:56 BdST

 

মেক্সিকো সিটি, ৪ অক্টোবর, ২০১৯ বৃহস্পতিবার  : মেক্সিকোর সুপ্রিম কোর্টের বিচারক ইকুয়ার্ডো মেদিনা মোরা বৃহস্পতিবার পদত্যাগ করেছেন। তিনি ব্রিটেন ও যুক্তরাষ্ট্রের ব্যাংক একাউন্টে লাখ লাখ ডলার স্থানান্তর করেছেন এমন অভিযোগ তদন্তের প্রেক্ষাপটে এ বিচারক পদত্যাগ করলেন। খবর এএফপি’র।
পদত্যাগের কারণ উল্লেখ না করে সরকারি এক মুখপাত্র বলেন, ‘বিচারক ইকুয়ার্ডোর মেদিনা মোরার পদত্যাগ পত্র প্রেসিডেন্ট অ্যান্ড্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডর গ্রহণ করেছেন এমন খবর নিশ্চিত করেছে প্রেসিডেন্টের দপ্তর। এখন তার এ পদত্যাগ পত্র বিশ্লেষণের জন্য এটি সিনেটে পাঠানো হবে।’
মেক্সিকোর সংবিধান অনুযায়ী, সুপ্রিম কোর্টের বিচারকদের পদত্যাগ পত্র প্রেসিডেন্টের কাছে জমা দেয়া হয়। তিনি পদত্যাগ পত্র গ্রহণ করলে পরে এটি সিনেটে পাঠানো হয়ে থাকে।
আইনে বলা হয়েছে, এ ধরনের বিচারকরা কেবলমাত্র ‘গুরুতর কারণে’ পদত্যাগ করতে পারেন।
সাবেক প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েতো ২০১৫ সালে ৬২ বছর বয়সী মেদিনা মোরাকে তার এ পদে নিয়োগ দেন।
গত জুনে মেক্সিকোর সংবাদমাধ্যমের খবরে বলা হয়, মেদিনা মোরা তার যুক্তরাষ্ট্রে ও ব্রিটেনে থাকা ব্যাংক একাউন্টে সন্দেহজনক ৫২ লাখ ডলার জমা করেছেন। তার আর্থিক বিবরণীতে এই অর্থ জমার কথা উল্লেখ ছিল না।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT