খালাস পেল মানহানির মামলায় ইন্স্যুরেন্সনিউজবিডি’র সম্পাদক  


Published: 2019-10-09 19:50:34 BdST, Updated: 2019-10-20 20:06:11 BdST

 

নিজস্ব প্রতিবেদক: মানহানির মামলায় খালাস পেয়েছেন ইন্স্যুরেন্সনিউজবিডি’র সম্পাদক ও প্রকাশক মোস্তাফিজুর রহমান টুংকু। আজ বুধবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত- ২১ এর বিচারক সাদবীর ইয়াছির আহমাদ চৌধুরী খালাসের এ আদেশ দেন। ২০১১ সালে মামলাটি দায়ের করা হয়। 

পাক্ষিক ব্যাংক-বীমা পত্রিকার নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালনকালে মোস্তাফিজুর রহমানের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন প্রগতি লাইফ ইন্স্যুরেন্সের সাবেক সিনিয়র এক্সিকিউটি ভাইস প্রেসিডেন্ট আলহাজ জাহাঙ্গীর আলম। পত্রিকাটির সম্পাদকসহ ৫ জনের বিরুদ্ধে এ মামলা করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, প্রগতি লাইফের প্রভাবশালী কর্মকর্তা আলহাজ জাহাঙ্গীর আলম গাড়ি চুড়ির মামলায় গ্রেফতার শীর্ষক সংবাদ প্রকাশ করে পাক্ষিক ব্যাংক-বীমা পত্রিকা। এতে গাড়ি চুরির একটি মামলায় জাহাঙ্গীর আলম গ্রেফতার হয়েছেন বলে উল্লেখ করা হয়। একই সাথে ভূয়া ব্যবসা দেখিয়ে কমিশনের নামে কোটি টাকা হাতিয়ে নেয়ার কথাও তুলে ধরা হয় ওই সংবাদে।

এতে জাহাঙ্গীর আলম তার মানহানি হয়েছে বলে একটি মামহানির মামলা দায়ের করে। পরবর্তিতে মামলায় ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় চার্জ গঠন করা হয়। আদালত মামলাটির নথিপত্র পর্যালোচনা করে আজ আসামিদের বেকসুর খালাস দেন।

আসামিপক্ষের আইনজীবী মোহাম্মদ জাহেদুল ইসলাম জানান, মামালাটি যে হয়রানিমূলক তা মামলার রায়ের মাধ্যমেই প্রমাণিত হয়েছে।

উল্লেখ্য, একই সংবাদে মানহানির অভিযোগ এনে অপর মামলা করেন প্রগতি লাইফের সাবেক মূখ্য নির্বাহী কর্মকর্তা জাফর হালিম। এ মামলাও করা হয় ২০১১ সালে। মামলাটি গত মে মাসে খারিজ করে দিয়েছেন ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এর ২১ নং আদালত।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT