বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন চাচ্ছে-ডা.এনামুর রহমান।


Published: 2020-02-17 21:36:44 BdST, Updated: 2020-03-28 17:40:23 BdST

বিপ্লব, সাভার ঃ চীনসহ বিশ্বের বিভিন্ন দেশ বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের দ্রুত প্রত্যাবাসন চাচ্ছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান। সোমবার দুপুরে সাভারের আশুলিয়ার বাইশমাইল এলাকায় মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি একথা বলেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা.এনামুর রহমান এসময় আরও বলেন রোহিঙ্গা প্রত্যাবাসনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘের ৭৩ তম অধিবেশনে পাঁচটি শর্ত দিয়ে দাবি তুলেছেন এতে আন্তর্জাতিক সম্প্রদায় সমর্থন দিয়েছেন এবং ২০১৯ সালে জাতিসংঘে যে সম্মেলন হয়েছে সেখানে সাইড ইভেন্ডে প্রধানমন্ত্রী চীন এবং মায়ানমারের প্রেসিডেন্ট এর সাথে আলোচনা করেছেন এবং তার পর থেকেই এটা অগ্রগতি আছে এবং চীনের প্রেসিডেন্ট নির্দেশ দিয়েছেন বাংলাদেশ মায়ানমার চীন যৌথ উদ্যোগে ওয়ার্ককিং গ্রুপের করে প্রত্যাবাসনের জন্য কাজ করবে জানিয়ে তিনি আরও বলেন নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গাদের কবে নাগাদ স্থান্তার করা হবে তা এখনো সিদ্ধান্ত হয়নি মানব পাচার রোধে ব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে তিনি আরও বলেন রোহিঙ্গারা যেন ক্যাম্প ছেড়ে যেতে না পারে সেজন্য কাটাতারের ব্যবস্থা করা হয়েছে।

এর আগে প্রতিমন্ত্রী মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজের মসজিদের নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মির্জা গোলাম হাফিজ ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহসিন,পাথালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন,ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মনিরসহ আরো অনেকে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT