বিএনপিই দুর্নীতি-ধর্ষণ-সন্ত্রাসের রোল মডেল' -তথ্যমন্ত্রী হাসান মাহমুদ


Published: 2019-12-01 20:28:42 BdST, Updated: 2019-12-16 19:19:13 BdST

 

'বিএনপিই দুর্নীতি-ধর্ষণ-সন্ত্রাসের রোল মডেল' -তথ্যমন্ত্রী

ঢাকা, রোববার, ১ ডিসেম্বর

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রকৃতপক্ষে বিএনপিই 'দুর্নীতি-ধর্ষণ-সন্ত্রাসের রোল মডেল'। এবিশেষণ তাদের বেলাতেই প্রযোজ্য, যা তারা অন্যদের ওপর চাপিয়ে দিতে চেয়েছে।

অাজ রাজধানীর ধানমন্ডিতে অাওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির সভাশেষে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে বিএনপি মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীরের সাম্প্রতিক এসংক্রান্ত মন্তব্যের জবাবে তিনি একথা বলেন।

ড. হাছান বলেন, 'বিএনপি'র নেতৃত্বে বাংলাদেশ পরপর পাঁচবার বিশ্বে দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছে। বেগম জিয়া নিজে কালো টাকা সাদা করেছেন এবং এতিমের টাকা আত্মসাৎ করার অপরাধে সাজা ভোগ করছেন। তার পুত্র কোকো'র পাচার করা অর্থ দেশে ফেরত আনা হয়েছে এবং তাদের দুর্নীতির বিষয়ে এফবিআই এসে সাক্ষ্য দিয়ে গেছে।'

'আর যদি সন্ত্রাসের কথা বলেন, তবে, ২০১৩-১৪-১৫ সালে বিএনপি জনগণের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষকে পুড়িয়ে হত্যাসহ যে সন্ত্রাস পরিচালনা করেছে, তা বিশ্বরাজনীতিতে নজীরবিহীন' উল্লেখ করে মন্ত্রী বলেন, 'বিএনপি রাষ্ট্রীয় সন্ত্রাস করে প্রকাশ্য দিবালোকে গ্রেনেড হামলায় তারা জননেত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছে, আওয়ামী লীগ নেতাকর্মীসহ সাধারণ মানুষদের হতাহত করেছে। শাহ এএমএস কিবরিয়া, আহসানউল্লাহ মাস্টারকে হত্যা করেছে।'

'এই বিএনপিই আওয়ামী লীগকে ভোট দেবার অপরাধে পাঁচ বছরের শিশু, বার বছরের কিশোরীকে ধর্ষণ করেছে' বলেন তথ্যমন্ত্রী।

গত বৃহস্পতিবার জামালপুরে সিপিবি'র সমাবেশে হামলাকে ন্যাক্কারজনক অভিহিত করে আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান বলেন, আওয়ামী লীগ কখনও এধরণের হামলা সমর্থন করে না। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। এটি কোনোভাবেই সমীচিন নয়।

প্রধানমন্ত্রীকে দেয়া চিঠির জবাব না পেয়ে বিএনপি'র তথ্য অধিকার আইনের আশ্রয় নেবার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, 'ভারত সফরে স্বাক্ষরিত সমঝোতা স্মারকসহ সফরের সব বিষয় মাননীয় প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে, সংসদে এবং প্রথানুযায়ী মহামান্য রাষ্ট্রপতিকে পূর্বেই অবহিত করেছেন। এরপরও এমন চিঠি দেয়া বা অনর্থক তথ্য অধিকারের কথা বলা রাজনৈতিক নাটক ছাড়া কিছু নয়।'

এসময় সাংবাদিকরা নিরাপদ সড়ক আন্দোলনের মূল কারণ সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থী নিহতের বিচারের রায়ের প্রতিক্রিয়া জানতে চাইলে তথ্যমন্ত্রী বলেন, দ্রুত বিচারের এ রায় সড়ক দুর্ঘটনা রোধে সহায়ক হবে।

আওয়ামী লীগের প্রচার সম্পাদক হাছান মাহমুদ এদিনের প্রচার উপকমিটির সভা সম্পর্কে বলেন, দলের সম্মেলন সামনে রেখে প্রচার উপকমিটি ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে। প্রত্যেক ডেলিগেটের জন্য যে পাটের ব্যাগ দেয়া হবে, সেখানে প্রয়োজনীয় তথ্যাদি-বক্তৃতার কপিসহ ফোল্ডার, পানির বোতল এবং ডায়াবেটিকদের দিকে লক্ষ্য রেখে দু'টি লজেন্সও থাকবে।

'এছাড়া, ২০১৩-১৪-১৫ সালে বিএনপি জনগণের ওপর পেট্রোল বোমা নিক্ষেপ করে মানুষকে পুড়িয়ে হত্যাসহ যে নজীরবিহীন সন্ত্রাস পরিচালনা করেছে এবং এখনও নানা গুজব ছড়িয়ে মানুষের মাঝে ভীতিসঞ্চারের ষড়যন্ত্র করেছে, সেগুলোর ওপর একটি তথ্যচিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়ন নিয়ে একটি প্রামাণ্যচিত্র নির্মাণ করছে আওয়ামী লীগ প্রচার উপকমিটি', জানান মন্ত্রী।

'বঙ্গবন্ধুহীন আওয়ামী লীগকে মাতৃস্নেহ-মমতায় নেতৃত্ব দিয়ে চারবার দেশ পরিচালনায় নিয়ে যাওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও কর্মের ওপর একটি এলবাম ও দলের সম্মেলন উপলক্ষে ক্রোড়পত্র প্রকাশ এবং ওয়েবসাইট উদ্বোধন করা হবে' জানান ড. হাছান।

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও প্রচার ও প্রকাশনা উপকমিটির সভাপতি এইচ টি ইমাম এসময় বলেন, 'অত্যন্ত কর্মতৎপর ও তারকাখচিত আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপকমিটি দলের জন্য অনন্য ভূমিকা রেখে চলেছে। সকল গণমাধ্যম আমাদের সাথে থাকবেন বলে আমরা আশা করি।'

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও প্রচার ও প্রকাশনা উপকমিটির সভাপতি এইচ টি ইমামের সভাপতিত্বে সভায় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান, সংসদ সদস্য শেখ তন্ময়, অাওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক অামিনুল ইসলাম অামিনসহ উপ-কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

-মীর আকরাম উদ্দীন আহম্মদ। সিনিয়র তথ্য অফিসার।
nijhum77@yahoo.com

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT