“দৈনিক খবরের আলো”পত্রিকার সম্পাদকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন।


Published: 2020-10-08 08:37:41 BdST, Updated: 2020-10-30 08:24:38 BdST
মোঃ সম্রাট আলাউদ্দিন , ধামরাই ঢাকা প্রতিনিধিঃ “দৈনিক খবরের আলো” পত্রিকার সম্পাদক ও প্রকাশক “মোহাম্মাদ আমিরুজ্জামান”উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন পালন করেছে ঢাকার ধামরাই উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাংবাদিকরা।

বুধবার বেলা ০১টায় ধামরাই রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। বিক্ষোভ মিছিলটি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ঢাকা আরিচা মহাসড়কে ঢুলিভিটা বাসস্ট্যান্ডে চৌরাস্তা মোড়ে এই মানববন্ধন পালন করা হয়।

রাজধানীর শাহ আলী থানাধীন নবাবের বাগ আশুলিয়া বেড়িবাঁধ এলাকায় গত শুক্রবার সন্ধ্যা ৭.৩০ মিনিটে মিরপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক খবরের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আমিরুজ্জামানের ওপর সন্ত্রাসীরা হামলা হয়েছে। ক্রাইম নিউজ করায় এই হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী বাহিনী।

দৈনিক খবরের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোঃ আমিরুজ্জামান বলেন, গত শুক্রবার পেশাগত কাজ শেষ করে প্রাইভেট কার যোগে নিজ অফিসে যাওয়ার পথে আনুমানিক ৭.৩০ মিনিটে একটি সাদা রং এর নোহা গাড়ী নিয়ে আনুমানিক ৬-৭ জনের সন্ত্রাসীর একটি দল লোহার রড ও হাতুড়ি নিয়ে আমার গাড়ির সামনে আসে। তারা আপত্তিকর ভাষায় গালি-গালাজ করতে শুরু করে। হাতুড়ি দিয়ে হামলা চালায়। এবং আমাকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। তিনি আরো বলেন, ফোনে পুলিশ ডাকার পর সন্ত্রাসী বাহিনী সেখান থেকে পালিয়ে যায়। এ ঘটনায় আমি শাহ আলী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছি।

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এবিএম আসাদুজ্জামান বলেন, যারা হামলা করেছেন তাদের সবার তথ্য পাওয়া যায়নি। তবে আমরা ঘটনা তদন্ত করে আইনি ব্যবস্থা নেব।

উক্ত মানববন্ধনের সময় ধামরাই রিপোর্টার্স ক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি হুমায়ুন রশীদ ও সাধারণ সম্পাদক আদনান হোসেন সহ বক্তারা বলেন, সংবাদ সংগ্রহের সময় ও প্রকাশের পর সাংবাদিকদের ওপর হামলা অত্যন্ত ন্যাক্কারজনক।

সন্ত্রাসীদের মূলহোতাসহ আসামিদের স্বল্প সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রশাসনের কাছে দাবি জানানো হয়। অন্যথায় সাংবাদিকরা আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT