মাদ্রাসা বন্ধ থাকলেও মাত্র ৯ মাসে কোরআন মুখস্থ করলো ৯ বছরের শিশু


Published: 2020-06-20 00:16:03 BdST, Updated: 2020-07-02 15:41:05 BdST

 

ছাত্রটির মাদ্রাসা বন্ধ থাকলেও মাত্র ৯ মাসে পুরো কোরআন মাজিদ মুখস্থ করেছেন ৯ বছরের এক শিশু।হাফেজ জুবায়ের নামে সেই শিশুর বয়স মাত্র ৯ বছর। পড়াশোনা করছে ঢাকার জামিয়া ইসলামিয়া জহিরুদ্দিন আহমদ, মানিকনগর মাদ্রাসায়।
জানা যায়, ২০১৯ সালের অক্টোবর মাসের দিকে জুবায়ের পবিত্র কোরআন মুখস্থ করতে শুরু করে। এরপর করোনাভাইরাসের কারণে চলতি বছরের মার্চ থেকে সরকার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে। কিন্তু ছোট্ট জুবায়ের বসে থাকেনি, পড়াশোনা চালিয়ে গেছে বাড়িতে। নিয়মিত শিক্ষকদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে দিকনির্দেশনা নিয়ে গত ৫ জুন পবিত্র কোরআন মুখস্থ করতে সক্ষম হয়েছে ছেলেটি।

জুবায়েবের এই সফলতায় জুবায়েরের মাদ্রাসাটির প্রি ন্সিপাল হাফেজ মাওলানা মুফতি জুবায়ের আহমদ বলেন , শিক্ষকের কাছে সবচেয়ে আনন্দের মুহূর্ত হলো , যখন কোন শিক্ষার্থী সফলতা অর্জন করতে পারে। আমার কাছে মনে হচ্ছে জীবনের সবচেয়ে আনন্দের মুহূর্ত আমি এখন অনুভব করছি। আমার একজন ছাত্র করোনাকালেও মাত্র ৯ মাসে হাফেজ হয়েছে , এতে আমি অত্যন্ত আনন্দিত ।


তিনি আরও বলেন , এছাড়াও কৃতজ্ঞতা জানাই হাফেজ শরিফুল ইসলামের প্রতি। তিনি আমাদের প্রতিষ্ঠা নে হিফজুল কোরআন বিভাগের শিক্ষক। তার অক্লান্ত মেহনত এবং প্রচেষ্টায় শিক্ষার্থীরা মাদ্রাসার জন্য একের পর এক সফলতা বয়ে আনছে। সূত্র : আওয়ার ইসলাম

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT