ভোলার ঘটনা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ‌্যমে রঙ ছড়ালে কঠোর ব‌্যবস্থা -তথ‌্যমন্ত্রীর হুঁশিয়ারি


Published: 2019-10-22 19:07:37 BdST, Updated: 2019-11-17 18:05:22 BdST

 

ঢাকা: মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯

‘ভোলার ঘটনা নিয়ে শান্তি বিনষ্টের উদ্দেশ‌্যে সামাজিক যোগাযোগ মাধ‌্যমে রঙ ছড়ালে সরকার কঠোর ব‌্যবস্থা নেবে’ বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ প্রচার কার্যালয়ে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় তিনি বলেন, ‘বাংলাদেশের মানুষ ধর্মভীরু, কিন্তু সাম্প্রদায়িক নয়, শান্তিপ্রিয় ও পরমতসহিষ্ঞু। একটি মহল দেশের এই শান্তি ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত। একজনের ফেসবুক আইডি হ‌্যাক করে ধর্মীয় বিদ্বেষমূলক পোস্ট দিয়ে অশান্তি-হানাহানি সৃষ্টি করাই ছিল তাদের উদ্দেশ‌্য। এদের চিহ্নিত করে আইনানুগ ব‌্যবস্থা এবং শান্তি বিনষ্টের উদ্দেশ‌্যে সামাজিক যোগাযোগ মাধ‌্যমে এনিয়ে রঙ ছড়ালেও কঠোর ব‌্যবস্থা নেবে সরকার।’

ড. হাছান মাহমুদ এসময় বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে আওয়ামী লীগে যে শুদ্ধি অভিযান চলছে, বিদেশেও এধরনের অভিযানের মাধ‌্যমে দলকে অনুপ্রবেশকারীমুক্ত করা প্রয়োজন। আমি সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগকে শুদ্ধি অভিযান পরিচালনার আহ্বান জানাই।’

অল ইউরোপিয়ান আওয়ামী লীগ প্রেসিডেন্ট এম নজরুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে সাধারণ সম্পাদক মজিবুর রহমান, বাংলাদেশ আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ প্রমুখ বক্তব‌্য রাখেন।

তথ‌্যমন্ত্রী ইউরোপিয়ান আওয়ামী লীগ সদস‌্যবৃন্দের প্রশংসা করে বলেন, ‘ইউরোপে সংগঠন করা সহজ নয়। আমি নিজে ইউরোপে ছিলাম। সেখানে আমাদের মতো দিনের হিসাব নয়, ঘন্টা হিসাব। ঘন্টা হিসাবে কাজকর্ম করে সংগঠনের জন‌্য সময় তারাই দিতে পারেন, যারা দলের জন‌্য অত‌্যন্ত দরদ অনুভব করেন। সেদিক থেকে অল ইউরোপিয়ান আওয়ামী লীগ নেতাকর্মীদের আমি অভিনন্দন জানাই, ধন‌্যবাদ জানাই।’

ড. হাছান বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল-মডেল। কবিতায় কুঁড়েঘর আছে, বাস্তবে নেই। খালি পায়ে মানুষ দেখা যায় না। সন্ধ্যায় একমুঠো বাসি ভাত আর কেউ চায় না। আকাশ থেকে হাতিরঝিল দেখলে মনে হয় ইউরোপের কোনো শহরে এসেছি। দশবছর আগে যে গ্রাম ছেড়েছে, সে ফিরে এসে নিজগ্রাম আর চিনতে পারে না। এই ভৌত উন্নয়নের পাশাপাশি আমাদের মানবিকভাবে উন্নত জাতি হিসেবে গড়ে উঠতে হবে, উল্লেখ করে মন্ত্রী বলেন, এজন্য প্রয়োজন মানবিক মূল্যবোধ, দেশপ্রেম ও মানবপ্রেমের বিকাশ। বিশ্বের যে প্রান্তেই আমরা থাকি না কেন, দেশ ও দেশের মানুষকে ভালোবাসলেই সঠিক পথে এগুনো সম্ভব।

অল ইউরোপিয়ান আওয়ামী লীগ প্রেসিডেন্ট এম নজরুল ইসলাম তার বক্তৃতায় তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদকে বৈঠকে যোগ দেবার জন‌্য ধন‌্যবাদ জানান ও অল ইউরোপিয়ান আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচি তুলে ধরেন। শেখ হাসিনা রচিত ‘শেখ মুজিব আমার পিতা’, শেখ রেহানা রচিত ‘জনসমুদ্রে এক মহামানব’ গ্রন্থ দু’টি ইউরোপিয় ভাষাগুলোতে অনুবাদ করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরা, বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও মুক্তিযুদ্ধের ওপর তথ‌্যচিত্র বিভিন্ন শহরে প্রচার এ কর্মসূচির আওতাভুক্ত বলে নজরুল ইসলাম জানান।

#

মীর আকরাম PRO

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT