নতুন দায়িত্ব নিয়ে ফিরলেন ওমর গুল


Published: 2021-01-13 00:31:54 BdST, Updated: 2021-01-19 01:27:33 BdST

 

গেল বছর পেশাদার ক্রিকেট থেকে বিদায় নিয়েছিলেন। এক বছরের মাথায় ফিরলেন নতুন দায়িত্ব নিয়ে। পাকিস্তানের অন্যতম সেরা পেসার ওমর গুলকে বোলিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্র্যাঞ্চাইজি কোয়েটা গ্লাডিয়েটর্স। মূলত কিংবদন্তি অলরাউন্ডার আব্দুর রাজ্জাককে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অপনাপত্তিপত্র (এনওসি) না দেওয়ায় তাকে নিতে পারেনি কোয়েটা। তার বিকল্প হিসেবেই গুলকে বোলিং কোচ হিসেবে চুক্তিবদ্ধ করে তারা।

এ বিষয়ে কোয়েটার মালিক নাদীম ওমর বলেছেন, ‘গুল একজন অভিজ্ঞ পেসার। তার অভিজ্ঞতার ঝুলি অনেক সমৃদ্ধ। তিনি লম্বা সময় ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে রাজ করেছেন। আশা করছি তার মতো একজন বড় মাপের বোলারের কাছ থেকে আমাদের তরুণ পেসার মোহাম্মদ হাসনাইন, নাসিম শাহ ও উসমান শিনওয়ারিরা অনেক কিছু শিখতে পারবে। অনেক উপকৃত হবে। গুল আমাদের পরিবারেরই একজন সদস্য। তিনি পিএসএলের প্রথম দুই আসরে গ্লাডিয়েটরসের হয়ে খেলেছেন। তিনি আবার আমাদের পরিবারে যুক্ত হলেন। আমি আব্দুর রাজ্জাককে ধন্যবাদ দিতে চাই। তিনি আমাদের অনেক দিন সেবা দিয়েছেন।’

টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী গুলকে পাকিস্তানের সর্বকালের অন্যতম সেরা টি-টোয়েন্টি বোলার হিসেবে বিবেচনা করা হয়। ৩৬ বছর বয়সী গুল পাকিস্তানের হয়ে ৪৭টি টেস্ট, ১৩০টি ওয়ানডে ও ৬০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। বল হাতে টেস্টে নিয়েছেন ১৬৩ উইকেট, ওয়ানডেতে ১৭৯ ও টি-টোয়েন্টিতে ৮৫ উইকেট।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT