স্প্যানিশ পেড্রি গোল্ডেন বয় এ্যাওয়ার্ড জিতলেন


Published: 2021-11-23 19:11:40 BdST, Updated: 2021-12-09 04:46:34 BdST

 

মাদ্রিদ, ২৩ নভেম্বর ২০২১ : ২০২১ সালের গোল্ডেন বয় এ্যাওয়ার্ড জয় করেছেন বার্সেলোনা ও স্প্যানিশ মিডফিল্ডার পেড্রি। প্রতি বছর ইউরোপের সেরা উদীয়মান খেলোয়াড়কে এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়।
এই তালিকায় ১৯৯ পয়েন্টের ব্যবধানে পেড্রি বরুশিয়া ডর্টমুন্ড ও ইংল্যান্ডের জুড বেলিংহ্যামকে পিছনে ফেলেছেন। গোল্ডেন বয় এ্যাওয়ার্ডের ইতিহাসে এর আগে এত বড় ব্যবধানে কোন খেলোয়াড় বিজয়ী হননি। 
এর আগে এই পুরস্কার জয়ের কৃতিত্ব দেখিয়েছেন কিলিয়ান এমবাপ্পে, মাথিস ডি লিট, হুয়াও ফেলিক্স ও আর্লিং ব্রট  হালান্ড। 
এই পুরস্কার জয়ের মাধ্যমে প্রথম কোন খেলোয়াড় হিসেবে একই বছর ব্যালন ডি’অর, কোপা ট্রফি ও গোল্ডেন বয় এ্যাওয়ার্ডের জন্য মনোনীত হলেন পেড্রি। পুরস্কার পাবার পর ১৮ বছর বয়সী পেড্রি বলেছেন, ‘গোল্ডেন বয় এ্যাওয়ার্ড জিততে পেরে আমি সম্মানিত বোধ করছি। এ বছর আমাকে এভাবে সহযোগিতা করার জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাতে চাই। আমি সত্যিই অভিভূত।’
২০২০ সালে বার্সেলোনায় যোগ দেবার পর এ পর্যন্ত সব মিলিয়ে খেলেছেন ৭৩টি ম্যাচ যা অন্য সবার থেকে বেশী। সম্প্রতি কাতালান জায়ান্টদের হয়ে তিনি চুক্তি নবায়ন করেছেন। নতুন চুক্তি অনুযায়ী ২০২৬ সাল পর্যন্ত তিনি বার্সেলোনায় থাকছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com

সম্পাদক: মুহাম্মদ মাহবুবুর রহমান পলাশ

যোগাযোগ: গুলিস্তান শপিং কমপ্লেক্স, রুম নং-১০০, ঢাকা। মোবাইল: ০১৭৪০-৫৯৯৯৮৮. E-mail: odhikarpatra@gmail.com


Developed by: EASTERN IT